২০ এপ্রিল, ২০১৮ ১২:১২

ত্রিপুরায় ১৮ রোহিঙ্গা আটক

দীপক দেবনাথ, কলকাতা

ত্রিপুরায় ১৮ রোহিঙ্গা আটক

অনুপ্রবেশের অভিযোগে ১৮ জন রোহিঙ্গা মুসলিমকে আটক করেছে ভারতীয় পুলিশ। আটক হওয়া রোহিঙ্গার মধ্যে ৩ শিশু, ৪ নারী ও ১১ জন পুরুষ আছে। বৃহস্পতিবার ত্রিপুরার তেলিয়ামুড়া নামক স্থান থেকে তাদের আটক করা হয়।

খোয়াই জেলার পুলিশ সুপার কৃষ্ণেন্দু চক্রবর্তী জানান, জিজ্ঞাসাবাদের জন্য তাদেরকে তেলিয়ামুড়া পুলিশ থানায় নিয়ে আসা হয়। আটক রোহিঙ্গারা বাংলাদেশের চট্টগ্রাম থেকে ভারতে প্রবেশ করেছিল। ত্রিপুরায় তাদের অবস্থানের ব্যাপারে বিস্তারিত তথ্য এখনও পাওয়া যায়নি। তাদের শিগগির স্থানীয় আদালতে তোলা হবে।

রাজ্য পুলিশের অন্য এক কর্মকর্তা জানান, বুধবার সীমান্ত পেরিয়ে রোহিঙ্গারা রাজ্যে প্রবেশ করে। এরপর কাজের সন্ধানে ট্রেনে চেপে দিল্লি যাওয়ার পরিকল্পনা ছিল তাদের।

পুলিশ সূত্রে খবর, মিয়ানমার থেকে এর আগেও অবৈধভাবে বাংলাদেশ সীমান্ত দিয়ে ত্রিপুরা ও উত্তরপূর্ব ভারতের অন্য রাজ্যগুলিতে রোহিঙ্গারা কাজের খোঁজে এসেছে। কিন্তু পরবর্তীতে আইনি ও নিরাপত্তা সম্পর্কিত প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর তাদের ফেরত পাঠানো (পুশ ব্যাক) হয়েছে।

গত বছরের আগস্টে মিয়ানমারের রাখাইন প্রদেশে নতুন করে সহিংসতা শুরুর পর প্রায় ৭ লাখ রোহিঙ্গা দেশ ছেড়ে আশ্রয় নিয়েছে বাংলাদেশে। ভারতেও প্রায় ৪০ হাজার রোহিঙ্গা অবস্থান করছে। 

বিডি প্রতিদিন/২০ এপ্রিল, ২০১৮/ফারজানা 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর