২১ এপ্রিল, ২০১৮ ০৩:৫৮

জাপানের উপ-অর্থমন্ত্রীর বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ

অনলাইন ডেস্ক

জাপানের উপ-অর্থমন্ত্রীর বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ

ফাইল ছবি

'মি টু'-এর ঢেউয়ে উত্তাল জাপান। এক নারী সাংবাদিককে যৌন নিগ্রহের অভিযোগে অভিযুক্ত দেশটির উপ-অর্থমন্ত্রী জুনিচি ফুকুডা বৃহস্পতিবার পদত্যাগ করেছেন। 

গত বুধবারই তিনি সাংবাদিক সম্মেলনে দাবি করেছিলেন, এ ধরনের অভিযোগে তার ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হচ্ছে। প্রয়োজন হলে তিনি পদত্যাগ করবেন। তার কয়েক ঘণ্টার মধ্যেই পদত্যাগ করেন ফুকুডা। 

ফুকুডার বিরুদ্ধে অভিযোগ, একটি স্থানীয় বেসরকারি টিভি চ্যানেলের নারী সাংবাদিককে একটি পানশালায় যৌন নিগ্রহ করেন অবং অশালীন প্রস্তাব দেন তিনি। তার গলার স্বরের ক্লিপের রেকর্ডিংসহ খবরটি একটি ম্যাগাজিনে সম্প্রচারিত হওয়ার পরই জাপানজুড়ে প্রতিবাদের ঝড় ওঠে। ফুকুডার ইস্তফা চান বিরোধীরা। 

তবে জাপানের অর্থমন্ত্রী তারো আসো এমন ধরনের অডিও ক্লিপের যথার্থতা নিয়ে সন্দেহ প্রকাশ করে সেই ম্যাগাজিনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়েছেন। নিগৃহীতা সাংবাদিককে সামনে আসার কথা বলে অর্থমন্ত্রী বলেছেন, ঘটনাটি ফুকুডাকে ফাঁসানোর চক্রান্তও হতে পারে। 

নানাবিধ দুর্নীতিতে জর্জরিত জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে সরকারের কাছে এটা একটা বড় ধাক্কা বলেই মনে করছে বিশেষজ্ঞরা। অর্থমন্ত্রী অভিযুক্ত উপ অর্থমন্ত্রী ফুকুডার পাশে দাঁড়ালেও কোনও রকম ঝুঁকি না নিয়ে অর্থ মন্ত্রালয়কে অভিযোগের দ্রুত উচ্চপর্যায়ের তদন্তের আশ্বাস দিয়েছে।         ‌‌

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর