২৩ এপ্রিল, ২০১৮ ০৯:৫১

মানুষ গায়েবের কৌশল ফাঁস করতে হবে, কপারফিল্ডকে আদালতের নির্দেশ

অনলাইন ডেস্ক

মানুষ গায়েবের কৌশল ফাঁস করতে হবে, কপারফিল্ডকে আদালতের নির্দেশ

বিশ্ববিখ্যাত জাদুকরদের মধ্যে ডেভিড কপারফিল্ড অন্যতম। তিনি যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি পারিশ্রমিক নেওয়া জাদুকর। আর এই জাদুর জন্যই তাকে শেষ পর্যন্ত আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হলো। এমনকি, ফাঁস করতে হচ্ছে তার জাদুর কৌশলও।

২০১৩ সালে লাস ভেগাসে ‘লাকি থার্টিন’ প্রদর্শনীতে মানুষকে অদৃশ্য করার একটি জাদু দেখিয়েছিলেন কপারফিল্ড। সেখানে তিনি দর্শকদের মধ্য থেকে ১৩ জনকে বেছে নেন এবং তাদের অদৃশ্য করে ফেলেন। ওই ১৩ দর্শকের মধ্যে ছিলেন গ্যাভিন কক্স (৫৮) নামের এক ব্যক্তি। তিনিই পরে কপারফিল্ডের নামে মামলা করেন। কক্সের অভিযোগ, ওই জাদুর সময় তিনি ঘাড়ে আঘাত পান।

এ ব্যাপারে কক্স দাবি করেন, ১৩ জনকে মঞ্চে নেওয়ার পর কপারফিল্ড তাদের ঝুলন্ত একটি দোলনার ১৩টি চেয়ারে বসান। এরপর তাদের চারপাশে একটি পর্দা নামিয়ে দেওয়া হয়। কিছুুক্ষণ পর ওই পর্দা উঠে গেলে দেখা যায়, দোলনার ১৩টি চেয়ার ফাঁকা। কক্স বলেন, পর্দা নেমে যাওয়ার পর গোপন একটি পথে তাদের ওই মঞ্চ থেকে সরিয়ে ফেলা হয়। আর সরানোর সময় আঘাত পান তিনি।

এ অবস্থায় কপারফিল্ডকে তার জাদুর কৌশল ফাঁস করতে হবে বলে নির্দেশ দিয়েছেন আদালত। তবে তার আইনজীবী এর বিরোধিতা করে যুক্তি দেখান, এতে তার মক্কেল ক্ষতিগ্রস্ত হবে। কিন্তু আদালত সেই যুক্তি আমলে নেননি। 

জানা গেছে, আগামী মঙ্গলবার আদালতের সামনে মানুষ অদৃশ্য করার কৌশল প্রকাশ করবেন কপারফিল্ড।

সূত্র: বিবিসি 

বিডি প্রতিদিন/২৩ এপ্রিল ২০১৮/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর