Bangladesh Pratidin

প্রকাশ : ২০ মে, ২০১৮ ১১:০৮ অনলাইন ভার্সন
আপডেট : ২০ মে, ২০১৮ ১৩:৪৬
যুবরাজ সালমান জীবিত, দাবি আরব নিউজের
অনলাইন ডেস্ক
যুবরাজ সালমান জীবিত, দাবি আরব নিউজের

ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান আল সৌদ জীবিত আছেন বলে দাবি করেছে সৌদি আরবের রিয়াদভিত্তি গণমাধ্যম আরব নিউজ।

অারব নিউজের প্রতিবেদনে ক্রাউন প্রিন্সের একটি ছবিও প্রকাশ করা হয়েছে। যেখানে বলা হচ্ছে-
‘আরব মিত্রদের জন্য আল সিসির ডিনার’। প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে, মোহাম্মদ বিন সালমান, আবুধাবির যুবরাজ শেখ মোহাম্মদ বিন যায়েদ আল নাহিয়ান, বাহরাইনের কিং বিন ইসা এবং মিশরের প্রেসিডেন্ট আব্দেল ফাতাহ আল-সিসি পাশাপাশি দাঁড়িয়ে আছেন।

সৌদি যুবরাজের বিশেষ কার্যালয়ের পরিচালক বাদের আল আসাকের’র টুইট বার্তার বরাত দিয়ে প্রতিবেদনটিতে বলা হয়েছে, কয়েকদিন আগে মিশরের প্রেসিডেন্ট আব্দেল ফাতাহ আল-সিসি আয়োজনে ভাইদের মধ্যে বন্ধুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়। তবে ছবিটি ঠিক কবেকার, তা উল্লেখ করা হয়নি।

এর আগে প্রায় একমাস সৌদি যুবরাজকে জনসম্মুখে দেখা না যাওয়ায় ইরানের কয়েকটি মিডিয়া দাবি করে, গত মাসে সম্ভাব্য এক সামরিক অভ্যুত্থানে নিহত হন সৌদি আরবের সবচেয়ে শক্তিশালী এই ব্যক্তি।

আরব রাষ্ট্রকে পাঠানো গোয়েন্দা সার্ভিসের রিপোর্টের বরাত দিয়ে কায়হান পত্রিকার জানায়, ২১ এপ্রিল রিয়াদের রাজপ্রাসাদে হামলায় মোহাম্মদ বিন সালমান গুলিবিদ্ধ হন। এরপর থেকে তাকে আর জনসম্মুখে দেখা যায়নি। তাই সন্দেহ তৈরি হয়েছে যে তিনি হয়তো মারা গেছেন।

ইরানের প্রেস টিভি জানায়, ওইদিনের পর থেকে যুবরাজ মোহাম্মদের নতুন ছবি বা ভিডিও প্রকাশ করেনি সৌদি কর্তৃপক্ষ। এমনকি মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও তার প্রথম সফরে রিয়াদ গেলে সেখানেও যুবরাজ মোহাম্মদকে দেখা যায়নি।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow