২১ মে, ২০১৮ ০৯:৪২

রাজপরিবারের অনুষ্ঠানে নারীদের বিচিত্র টুপি পরার কারণ

অনলাইন ডেস্ক

রাজপরিবারের অনুষ্ঠানে নারীদের বিচিত্র টুপি পরার কারণ

ব্রিটেনের রাজপরিবারের যে কোনো অনুষ্ঠানে রাণী দ্বিতীয় এলিজাবেথ থেকে শুরু করে সব নারীই অদ্ভূত সব টুপি পরেন। প্রিন্স চার্লসের স্ত্রী ক্যামিলা, রাজবধূ কেট মিডলটনসহ সবাইকেই নানা স্টাইলের টুপি পরতে দেখা যায়। রাজপরিবারের বিভিন্ন অনুষ্ঠানে যেসব নারী অতিথি হয়ে আসেন তারাও পরেন টুপি।

শনিবার লন্ডনের উইনসরে প্রিন্স হ্যারি এবং মেগান মের্কেলের বিয়েতেও ছিল একই চিত্র। টেনিস তারকা সেরেনা উইলিয়ামস, অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া থেকে শুরু করে মার্কিন টিভি ব্যক্তিত্ব অপরাহ উইফ্রেসহ নিমন্ত্রিত সব নারী অতিথিই রাজকীয় টুপিতে অনুষ্ঠানের শোভা বৃদ্ধি করছিলেন। টুপি পরেছিলেন রাণী এলিজাবেথও। বিয়েতে কেট মিডলটনসহ রাজপরিবারের অন্য নারী সদস্যরাও স্টাইলিশ টুপিতে নজর কাড়েন। 

রাজপরিবারের নারীদের মাথার চুল কখনই যাতে দেখা না যায়, তার জন্য বহু দিন ধরেই চলে আসছে এই ব্যবস্থা। এটাই রাজপরিবারের রীতি। যার জন্য টুপি দিয়ে পুরো মাথাটাই ঢেকে রাখতেন তারা।

যেহেতু রাজপরিবার, তাই বংশের পরম্পরা কখনও বর্জন করা হয় না। তাই টুপি পরার চল এখনও রয়ে গিয়েছে। তবে সময়ের সঙ্গে সেই ঐতিহ্যে স্টাইলের স্পর্শ পেয়েছে। মাথা ঢাকা টুপির পরিবর্তে রাজপরিবারের সদস্য এবং অতিথিদের মাথায় শোভা পায় রকমারি স্টাইলিশ টুপি।

বিডি প্রতিদিন/২১ মে, ২০১৮/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর