২১ মে, ২০১৮ ১৩:০৯
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন

এফবিআইয়ের ‘অনুপ্রবেশের’ তদন্ত হবে

অনলাইন ডেস্ক

এফবিআইয়ের ‘অনুপ্রবেশের’ তদন্ত হবে

যুক্তরাষ্ট্রে ২০১৬ সালে প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্প নির্বাচিত হওয়ার পর থেকেই নানাভাবে আলোচিত-সমালোচিত হয়েছে সেই নির্বাচন। তারই জের ধরে ট্রাম্পের নির্বাচনী প্রচারণায় দেশটির অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থা এফবিআই অসৎ ‍উদ্দেশ্যে কোনো গোয়েন্দাবৃত্তি চালিয়েছিল কি না, সে বিষয়ে এবার বিচার বিভাগীয় তদন্ত করা হবে।

এ ব্যাপারে রবিবার মার্কিন বিচার বিভাগের ডেপুটি অ্যাটর্নি জেনারেল রড রোসেনস্টেইন জানান, যদি ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণায় কোনো ‘অনুপ্রবেশ’ পাওয়া যায় তবে এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় রড রোসেনস্টেইন বলেন, ‘যদি অসৎ ‍উদ্দেশ্যে কেউ প্রেসিডেন্ট নির্বাচনী ক্যাম্পেইনে অনুপ্রবেশ করে থাকে বা প্রার্থীর ওপর নজরদারি চালিয়ে থাকে, আমাদের জানা প্রয়োজন এটি কী উদ্দেশ্যে ছিল এবং এরপর যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

এদিকে, এফবিআই ট্রাম্পের নির্বাচনী প্রচারণায় সংশ্লিষ্টদের সঙ্গে গুপ্ত বৈঠক করেছিল বলে সম্প্রতি মার্কিন সংবাদমাধ্যমে খবর আসে।  
এর প্রেক্ষিতে রবিবারই এক টুইটার বার্তায় ট্রাম্প জানিয়েছিলেন, ওবামা প্রশাসন তার নির্বাচনী প্রচারণায় অসৎ উদ্দেশ্যে এফবিআই দিয়ে গোয়েন্দাবৃত্তির আদেশ দিয়েছিলেন কি না, তা তিনি জানতে চান। এ জন্য বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন তিনি।

সূত্র: রয়টার্স ও বিবিসি

বিডি প্রতিদিন/ ২১ মে ২০১৮/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর