২৫ মে, ২০১৮ ০৯:৫৫

'প্রতিরক্ষা ক্ষমতা বাড়াতে কারো অনুমতি নেবে না ইরান'

অনলাইন ডেস্ক

'প্রতিরক্ষা ক্ষমতা বাড়াতে কারো অনুমতি নেবে না ইরান'

পরমাণু ইস্যুতে মুখোমুখি অবস্থানে দাঁড়িয়ে আছে ইরান ও যুক্তরাষ্ট্র। আর তারই জের ধরে ইরানের সামরিক বাহিনীর চিফ অব স্টাফ মেজর জেনারেল মোহাম্মদ বাকেরি হুঁশিয়ারি দিয়ে জানালেন, শত্রুর যেকোনো হুমকি মোকাবেলায় তার দেশের সেনাবাহিনী সম্পূর্ণ প্রস্তুত রয়েছে। নিজেদের প্রতিরক্ষা সক্ষমতা বাড়ানোর জন্য কোনো বিদেশী শক্তির অনুমতির আশায় বসে থাকবে না।

বুধবার জেনারেল বাকেরি ১৯৮০ সালে ইরানের বিরুদ্ধে যুদ্ধে ইরাকের প্রাক্তন স্বৈরশাসক সাদ্দাম হোসেনের কবল থেকে দেশটির দক্ষিণাঞ্চলীয় খোররমশাহার মুক্ত করার বার্ষিকী পালন উপলক্ষে জাতীয় সংসদে দেওয়া এক বক্তৃতায় এমন মন্তব্য করেন।

এ সময় তিনি বলেন, যেকোনো সময়ের তুলনায় বর্তমানে ইরানের সেনাবাহিনীর সর্বোচ্চ প্রতিরক্ষা সক্ষমতা থাকার পাশাপাশি সামরিক ও যুদ্ধের প্রস্তুতি রয়েছে। তিনি আরও বলেন, নিজের প্রতিরক্ষা শক্তি আরো বাড়ানোর ক্ষেত্রে কোনো বিদেশী শক্তির কাছ থেকে অনুমতি নেয়ার জন্য অপেক্ষা করবে না।

উল্লেখ্য, ওয়াশিংটনের বেঁধে দেওয়া ১২টি শর্ত না মানলে মার্কিন বিদেশসচিব মাইক পম্পেও ইরানের বিরুদ্ধে ‘ইতিহাসের কঠিনতম নিষেধাজ্ঞা’ আরোপের হুমকি দেয়ার পর জেনারেল বাকেরির এসব বক্তব্য এলো।

বিডি প্রতিদিন/ ২৫ মে ২০১৮/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর