Bangladesh Pratidin

প্রকাশ : ২৬ মে, ২০১৮ ০৯:০৫ অনলাইন ভার্সন
আপডেট : ২৬ মে, ২০১৮ ১০:০৪
১ মিলিয়ন ডলারের বিনিময়ে জামিন পেলেন উইনস্টেইন
অনলাইন ডেস্ক
১ মিলিয়ন ডলারের বিনিময়ে জামিন পেলেন উইনস্টেইন

এক অভিনেত্রীকে ধর্ষণ ও আরেক অভিনেত্রীকে বিকৃত যৌনতায় বাধ্য করার অভিযোগে দায়ের করা মামলায় পেয়েছেন হলিউডের অন্যতম প্রভাবশালী প্রযোজক হার্ভে উইনস্টেইন।

এক মিলিয়ন ডলারের বিনিময়ে ম্যানহাটনের একটি আদালত শুক্রবার তাকে জামিন দেন। এর আগে একই দিন স্থানীয় সময় সকালে নিউইয়র্ক পুলিশের কাছে ধরা দিলে চলমান মামলায় ৬৬ বছর বয়সী এই প্রযোজককে গ্রেফতার দেখানো হয়।

গত বছরের অক্টোবরে উইনস্টেইনের বিরুদ্ধে যৌন নিপীড়নের দু’টি প্রতিবেদন প্রকাশ করে নিউইয়র্ক টাইমস ও নিউইয়র্কার।

হলিউডের অনেক খ্যাতিমান তারকারা উইনস্টেইনের যৌন নিপীড়নের শিকার হয়েছেন বলে অভিযোগ তুলতে থাকেন। শুরু হয় ‘মিটু’ (#MeToo) শীর্ষক হ্যাশট্যাগ প্রচারণা, যার মাধ্যমে বলা হতে থাকে ‘আমিও নিপীড়নের শিকার হয়েছি’। এই হ্যাশট্যাগ হলিউড ছাড়িয়ে বলিউডসহ পুরো বিশ্বের নারীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলে। যুক্তরাজ্যসহ অনেক সরকারেই রদবদল আসে হ্যাশট্যাগের মাধ্যমে যৌন নিপীড়নের অভিযোগ ওঠার পর।

নিজের প্রতিষ্ঠিত কোম্পানি থেকে বরখাস্ত হন হার্ভে। এই চলচ্চিত্র মুঘলকে তারপর থেকেই লন্ডন, লস অ্যাঞ্জেলেস ও নিউইয়র্ক পুলিশের তদন্তাধীন বেশ কিছু মামলায় দৌঁড়ঝাপ করতে হচ্ছিল।

যদিও তিনি অস্বাভাবিক যৌনতার বিষয় আদালতে অস্বীকার করেন এবং তার আইনজীবী বলেছেন, তার মক্কেল নির্দোষ এবং তিনি তদন্তে দোষী সাব্যস্ত হবেন না।

৭০’রও বেশি নারী যৌন হেনস্তার অভিযোগে উইনস্টেইনকে অভিযুক্ত করেছেন।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow