Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ জুন, ২০১৮ ১১:২৮ অনলাইন ভার্সন
'ইমরান খানের সাবেক স্ত্রী রেহামকে ব্যবহার করছেন নওয়াজ শরিফ'
অনলাইন ডেস্ক
'ইমরান খানের সাবেক স্ত্রী রেহামকে ব্যবহার করছেন নওয়াজ শরিফ'
ইমরান খান ও রেহাম খান
bd-pratidin

পাকিস্তানের ক্রিকেট তারকা থেকে রাজনীতিবিদ বনে যাওয়া ইমরান খানের সাবেক স্ত্রী রেহাম খানের আত্মজীবনীর পাণ্ডুলিপির একাংশ ফাঁস হয়ে গেছে অনলাইনে। তাতেই সাড়া ফেলে দিয়েছে পাকিস্তানে। সেই আত্মজীবনী নিয়ে এবার রেহাম খানের সঙ্গে বাগযুদ্ধে জড়িয়েছেন পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও সেনাপ্রধান পারভেজ মোশাররফ। 

রেহাম খানের বিরুদ্ধে ট্যুইট করে তিনি বলেছেন, 'নারীদের এত কথা বলা উচিত নয়।' এতে ব্যাপক ক্ষিপ্ত হয়েছেন রেহাম খান। তিনি পাল্টা জবাবে জানান, নারীদের কি করা উচিত তা কি উনি (পারভেজ মোশাররফ) বলবেন?

নিজের লেখা আত্মজীবনীতে রেহাম খান বেশ কিছু বিস্ফোরক তথ্য প্রকাশ করেছেন বলে জানা গেছে। যা বুঝতে পেরেই পারভেজ মোশাররফ না কি রেহাম খানকে টার্গেট করেন। কী সেই বিস্ফোরক তথ্য তা এখনও না জানা গেলেও বইটি প্রকাশের আগেই বিতর্কের ঝড় উঠেছে পাকিস্তানে। ফলে কয়েকবার খুনের হুমকিও পাচ্ছেন ইমরান খানের প্রাক্তন স্ত্রী রেহাম খান। 

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ অভিযোগ করে বলেন, দুর্নীতির দায়ে পদচ্যুত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দল পাকিস্তান মুসলিম লিগের সমর্থক রেহাম। তাই নওয়াজের অ্যাজেন্ডাকে সামনে রেখে আত্মজীবনী লিখেছেন তিনি। সাবেক স্বামী ইমারান খানকে অপমান করতেই রেহামের এই পদক্ষেপ। তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরানের সঙ্গে রাজনৈতিক শত্রুতাও বাড়াতে চাইছেন তিনি। 

ট্যুইটে মোশাররফ স্পষ্ট জানান, নওয়াজ শরিফ রেহাম খানকে ব্যবহার করছেন। আর নওয়াজের কথা মতই নিজের আত্মজীবনীতে ভুল তথ্য দিচ্ছেন রেহাম। যা নারীদের মানায় না।

এই অভিযোগগুলো অস্বীকার করেই রেহাম খান জানান, কীভাবে পারভেজ মোশাররফ নারীদের নিয়ে এই কথা বলতে পারেন? নারীরা কেন স্পষ্ট কথা বলতে পারবে না? নারীদের উপরই কেন রক্ষণশীলতা? 

পাশাপাশি নওয়াজ শরিফের সঙ্গে তার আত্মজীবনীর কোনো সম্পর্ক নেই বলেও জানান রেহাম। অবশ্য, রেহামের বক্তব্যে নওয়াজের পক্ষে সমর্থনও লক্ষ্য করা গেছে। 

সাংবাদিকদের তিনি জানান, নওয়াজ শরিফকে পাকিস্তানের মানুষ ভালোবাসে। নওয়াজের এগোতে কোনো মাধ্যমের প্রয়োজন নেই।

নিজের বই প্রকাশের আগেই বিতর্কের মুখে রেহাম খান। তার বিরুদ্ধে মুখ খুলেছেন পাকিস্তানের বিশিষ্টরা। রেহাম জানিয়েছেন, কারোর কাছেই নিজের বই নিয়ে জবাবদিহি করতে তিনি বাধ্য নন। তবে ভুল না বুঝে নিজের বইকে সমর্থন করার আহ্বান জানিয়েছেন রেহাম খান। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow