Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ জুন, ২০১৮ ১০:২৯ অনলাইন ভার্সন
জ্যাকেট নিয়ে বিতর্কে মেলানিয়া ট্রাম্প!
অনলাইন ডেস্ক
জ্যাকেট নিয়ে বিতর্কে মেলানিয়া ট্রাম্প!
সংগৃহীত ছবি
bd-pratidin

জ্যাকেট পরাকে কেন্দ্র করে বিতর্কে জড়ালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্ত্রী মেলানিয়া ট্রাম্প। বিতর্ক জন্দ দেওয়া জলপাই রঙের যে জ্যাকেটের পিছনের গ্রাফিতিতে লেখা, ‘আই রিয়েলি ডোন্ট কেয়ার, ডু ইউ?’ (আমি আসলে কাউকে পাত্তা দিই না, আপনি?)।

বৃহস্পতিবার আমেরিকার টেক্সাসে অভিবাসী শিশুদের আটককেন্দ্র পরিদর্শনে গিয়েছিলেন তিনি। সেখানে গিয়ে তাদের মা-বাবার কাছ থেকে বিচ্ছিন্ন করে ফেলা শিশুদের পরিবারে ফিরিয়ে দিতে সাহায্যের আশ্বাস দেন। শিশুদের আটককেন্দ্রে তিনি বাদামি রঙের পোশাক পরা ছিলেন। ওই সময়ে পরনে বিতর্কিত জ্যাকেটটি ছিল না। কিন্তু টেক্সাস থেকে ওয়াশিংটনে ডিসিতে ফেরার পথে তার গায়ে ওই জলপাই রঙের জ্যাকেটটি দেখা যায়। বিমানে ওঠার সময় তার জ্যাকেট পরা ছবিটি প্রকাশের কয়েক ঘণ্টা পর তা ভাইরাল হয়ে যায়। যে জ্যাকেট ঘিরে শুরু হয় যাবতীয় বিতর্ক।

ঠিক এমন একটি জায়গায় এমন গ্রাফিতির জ্যাকেট পরার জন্য বেছে নেয়ায় মেলানিয়ার সমালোচনায় মেতেছেন অনেকে। কেউ কেউ বলছেন, জ্যাকেটটি একেবারে বেখাপ্পা। তবে মোলানিয়ার মুখপাত্র স্পষ্ট জানিয়েছেন, ‘জ্যাকেটে এই লেখার পিছনে কোনো লুকানো বার্তা নেই।’

মেলানিয়ার জ্যাকেটটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে। তবে শিশুদের আটককেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের কোনও প্রশ্নের জবাব দেননি মেলানিয়া।

মেলানিয়া ট্রাম্পের পোশাকের ব্যাপারে এমন সংবাদ পরিবেশনে তার মুখপাত্র স্টেফানি গ্রিশাম মার্কিন সংবাদমাধ্যমকে একহাত নেন। ট্যুইটারে তিনি বলেন, ‘টেক্সাসে ওই শিশুদের সঙ্গে সাক্ষাতের প্রভাব অসাধারণ। তিনি কী পরেছেন তার চেয়ে শিশুদের সাহায্য করার জন্য তার (মেলানিয়া ট্রাম্প) তৎপরতার উপর যদি গণমাধ্যম তাদের সময় ও শক্তি ব্যয় করত, তাহলে আমরা শিশুদের পক্ষে রুচিসম্মত কিছু উপাদান পেতাম।’

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow