Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ জুন, ২০১৮ ১৬:৫৭ অনলাইন ভার্সন
ইথিওপিয়ার প্রধানমন্ত্রীর র‍্যালিতে বোমা হামলা
অনলাইন ডেস্ক
ইথিওপিয়ার প্রধানমন্ত্রীর র‍্যালিতে বোমা হামলা
bd-pratidin

ইথিওপিয়ার নতুন প্রধানমন্ত্রী আবি আহমেদের র‍্যালিতে বোমা হামলার ঘটনা ঘটেছে। শনিবার রাজধানী আদ্দিস আবাবায় ওই র‍্যালিতে বোমা হামলায় কয়েকজন নিহত হয়েছেন বলে জানিয়েছেন খোদ প্রধানমন্ত্রী। তবে হতাহতের সঠিক সংখ্যা এখনও জানা যায়নি।

গত এপ্রিলে দেশটির প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়া আদি আহমেদের সমর্থনে এই র‍্যালির আয়োজন করা হয়েছিল। র‍্যালিটি মাসকেল স্কয়ারে পৌঁছালে বক্তৃতা দেন আবি আহমেদ। তার বক্তৃতার কিছু সময় পরেই র‍্যালিতে বোমা বিস্ফোরণের শব্দ শোনা যায়।

এই ঘটনায় প্রধানমন্ত্রী শেষ পর্যন্ত সুরক্ষিত থাকলেও কয়েকজন নিহত হয়েছেন; আহত হয়েছেন আরও কয়েকজন। বোমা হামলার পরে জনগণের উদ্দেশ্যে রাষ্ট্রীয় টেলিভিশনে দেওয়া এক ভাষণে প্রধামনন্ত্রী আদি আহমেদ বলেন, অল্প সংখ্যক ইথিওপিয়ান আহত হয়েছেন। আর কয়েকজন তাদের জীবন হারিয়েছেন।

'যারা ইথিওপিয়াকে একত্রিত অবস্থায় দেখতে চায় না তাদের এক ব্যর্থ চেষ্টা' হিসেবে এই হামলাকে আখ্যায়িত করেছেন আদি।

র‍্যালির আয়োজক গোষ্ঠীর এক সদস্য সিয়াম তিশোমি রয়টার্সকে জানান, এটা গ্রেনেড ছিল। কয়েকজন বোমাগুলোকে মঞ্চে পাঠানোর চেষ্টা করছিলেন যেখানে প্রধানমন্ত্রী বসা ছিলেন। বোমা বিস্ফোরণের পর আমি অন্তত পাঁচ জনকে আহত অবস্থায় পরে থাকতে দেখি।

প্রধানমন্ত্রীর র‍্যালিতে এমন এক সময়ে হামলা হলো যার একদিন আগেই দেশটির সশস্ত্র সংগঠন ‘গিনবোট ৭’ প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কোন সশস্ত্র হামলা করবে না বলে ঘোষণা দেয়। প্রধানমন্ত্রী আবিকে তার নির্বাচনী ইশতেহার বাস্তবায়নের সুযোগ করে দিতেই গিনবোট ৭ সরকারের বিরুদ্ধে কোন সশস্ত্র হামলা হবে না বলে গতকাল এক বিবৃতিতে জানিয়েছিল।  

বিডি প্রতিদিন/২৩ জুন ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow