Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ জুলাই, ২০১৮ ১৮:২৬
আপডেট : ১২ জুলাই, ২০১৮ ১৮:৩২

'নিষ্ঠুর-অমানবিক' ট্রাম্পের তীব্র সমালোচনায় মালালা

অনলাইন ডেস্ক

'নিষ্ঠুর-অমানবিক' ট্রাম্পের তীব্র সমালোচনায় মালালা

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের তীব্র সমালোচনা করে শান্তিতে নোবলেবিজয়ী মালালা ইউসুফজাই বলেছেন, ট্রাম্পের উদ্বাস্তু নীতি 'নিষ্ঠুর' ও 'অমানবিক'। উদ্বাস্তু নীতির নামে কয়েক হাজার শিশুকে বন্দি করে রেখেছেন ট্রাম্প, যা মানবিকতার বিরুদ্ধে আচরণ। মার্কিন প্রেসিডেন্ট হয়ে কীভাবে এই কাজ করতে পারেন ট্রাম্প!

মালালা ইউসুফজাই দক্ষিণ আমেরিকার মেয়েদের স্কুল উদ্বোধনে গিয়ে ট্রাম্পের উদ্বাস্তু নীতির এভাবে সমালোচনা করেন। আজ বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে। 

মালালা বলেন, যেকোন দেশের রাষ্ট্রপ্রধান যদি সঠিক দায়িত্ব পালন করে, তাহলে সমস্ত সমস্যার সমাধান সম্ভব। ডোনাল্ড ট্রাম্পের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। বেআইনি ভাবে মেক্সিকো সীমান্ত পার করার চেষ্টা করা রুখতে বাচ্চাদের আটকে রাখা সমস্যার সমাধান নয়। মা-বাবার কাছে থেকে ৩-৪ বছরের শিশুকেও আলাদা করা হচ্ছে। নূন্যতম সামাজিক নিয়ম মানা হচ্ছে না। মালালা আরো বলেন, আশা করব উদ্বাস্তু নীতির নামে যে অন্যায় ট্রাম্প প্রশাসন চালাচ্ছে, তা বন্ধ হবে। নিউইয়র্ক, ওয়াশিংটনে এই নিয়ে প্রতিবাদের ঝড় উঠছে। আমিও সেই প্রতিবাদে তাদের পাশে। 

উল্লেখ্য, উদ্বাস্তু আইনে মেক্সিকোসহ আমেরিকার বিভিন্ন সীমান্তে ২৩০০ শিশু বন্দি। চাপের মুখে পড়ে পরিবারের সঙ্গে বাচ্চাদের আলাদা করার প্রক্রিয়া আপাতত বন্ধ করেছে ট্রাম্প। যদিও এখনো হাজার হাজার শিশু বন্দি রয়েছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য