Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ জুলাই, ২০১৮ ২১:২১ অনলাইন ভার্সন
'উড়ার স্বাদ নিতে' জলপ্রপাতে ব্রিটিশ পর্যটকের ঝাঁপ!
অনলাইন ডেস্ক
'উড়ার স্বাদ নিতে' জলপ্রপাতে ব্রিটিশ পর্যটকের ঝাঁপ!

উড়ার অনুভব কেমন? 'আঁখো দেখি' সিনেমায় শেষ দৃশ্যে তা সুন্দরভাবে এঁকেছিলেন অভিনেতা সঞ্জয় মিশ্র। পাহাড় থেকে ঝাঁপ মেরে পরতে পরতে অনুভব করেছিলেন 'বাবুজি'। বাতাসে ভাসছিলেন না, যেন পাখি হয়ে উড়ছিলেন। ডানা মেলে 'বাবুজির' উড়ার দৃশ্য দিয়েই শেষ হয় সিনেমাটি। জানা যায়নি তিনি বেঁচে ফিরেছিলেন কিনা!

বাস্তবে ‘পাগল’ ছাড়া এই অনুভবের সাক্ষী আর ক'জনই বা করতে পারেন! তবে, জোস জোন্স নামে এক ব্রিটিশ একশো ফুট উঁচু জলপ্রপাত থেকে ঝাঁপ মেরে এমনই ওড়ার অনুভব 'পরখ' করে দেখলেন।  

জানা গেছে, মদ্যপ অবস্থায় ছিলেন ওই ব্যক্তি। অস্ট্রেলিয়ার ন্যাশনাল পার্কের বিখ্যাত জিম জিম জলপ্রপাতের একেবারে শিখর থেকে ঝাঁপ মারেন জোন্স। নিচে নদীর পানি স্পর্শ করার আগে অভাবনীয় অনুভবের কথা জানান তিনি। তবে, এ যাত্রায় প্রাণে বেঁচে যান সেখানে ঘুরতে আসা দু-তিন জন চিকিৎসকের প্রচেষ্টায়। তাকে উদ্ধার করে র‌য়্যাল ডারউইন হাসপাতালে ভর্তি করানো হয়। বাঁ পায়ে, হাঁটুতে গুরুতর চোট পান জোন্স।

কিন্তু জীবনের এত বড় ঝুঁকি নিতে গেলেন কেন তিনি? পারিবারিক অশান্তিতে ভুগছিলেন এমন কোনও তথ্য জানা যায়নি। তবে চিকিৎসকরা জানিয়েছেন, মানসিক অবসাদে ভোগার কারণেই এত বড় ঝুঁকি নিয়েছিলেন ওই ব্রিটিশ নাগরিক। তবে জোন্সের কথায় 'উড়ার স্বাদ পেতেই ডানা মেলে ধরেছিলাম'।

বিডি প্রতিদিন/১৬ জুলাই ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow