Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ জুলাই, ২০১৮ ১১:৫২ অনলাইন ভার্সন
আপডেট : ১৭ জুলাই, ২০১৮ ১৪:৩২
দিল্লির ফুটপাত থেকে শিশুকে অপহরণের পর ধর্ষণ
অনলাইন ডেস্ক
দিল্লির ফুটপাত থেকে শিশুকে অপহরণের পর ধর্ষণ

ভারতের দিল্লিতে ছয় বছর বয়সী শিশুকে অপহরণের পর ধর্ষণ করেছে ২৪ বছরের এক যুবক। পুলিশ কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে মঙ্গলবার পিটিআই এ খবর প্রকাশ করেছে। শিশুটি বাবা-মার সঙ্গে দক্ষিণ দিল্লির কালীমন্দির লাগোয়া ফুটপাতে থাকত। শনিবার বিকেলে মিন্টো রোডের ওই কালীমন্দির চত্বরেই খেলছিল শিশুটি। সেখান থেকে অপহরণের পর তাকে ধর্ষণ করে মাদকাসক্ত ওই যুবক।

রাতে ফুটপাতের ছাউনিতে ফিরে এসেও মেয়ের দেখা পাননি বাবা-মা। শুরু হয় খোঁজখবর। দীর্ঘক্ষণ খোঁজাখুঁজির পর মেয়েকে না পেয়ে তারা স্থানীয়দের বিষয়টি জানান। রাত ১১.৩০ মিনিটে রক্তাক্ত অবস্থায় নাবালিকার খোঁজ মেলে। আশঙ্কাজনক অবস্থায় তড়িঘড়ি তাকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা জানান, গোপনাঙ্গে গুরুতর আঘাত পেয়েছে শিশুটি। তকে ধর্ষণ করা হয়েছে। অস্ত্রোপচারের প্রয়োজন রয়েছে। এছাড়াও শরীর থেকে প্রচুর রক্ত বেরিয়ে যাওয়ায় শিশুটির স্বাস্থ্যের অবণতি ঘটে। এরপর প্রায় চারঘণ্টা অস্ত্রোপচারের পর তার অবস্থা স্থিতিশীল।

খবর পেয়ে হাসপাতালে পরিদর্শন করেছেন দিল্লি মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল। নির্যাতিতার পরিবারকে আর্থিক সাহায্য ও পুনর্বাসনের আশ্বাস দিয়েছেন। নির্যাতিতার পরিবার দারিদ্র্যসীমার নিচে বসবাস করে। তাই গোটা পরিবারের আর্থিক সাহায্যের জন্য ইতিমধ্যেই কমিশন আবেদন জানিয়েছে। 

প্রসঙ্গত, ধর্ষণের ঘটনার দিক দিয়ে ভারতের রাজধানী দিল্লি এগিয়ে। দু'দিন আগেই সিনিয়রের যৌন লালসার শিকার হন দিল্লির সাকেট কোর্টের নারী আইনজীবী। কোর্ট চেম্বারেই মধ্যেই মদ্যপ সিনিয়র তাকে ধর্ষণ করা হয়। তার আগে দাদার লালসার শিকার হয় আরেক শিশুকন্যা। মান্দাসৌর গণধর্ষণ, আসিফা গণধর্ষণকাণ্ডের স্মৃতি দগদগে। দীর্ঘ ছ’বছর আইনি লড়াই চলার পর নির্ভয়া কাণ্ডের রায় দিলেন বিচারপতি। দোষীদের মৃত্যুর সাজা শুনিয়েছে দেশের শীর্ষ আদালত। তারপরেও নৃশংসতায় কোনও ছেদ পড়েনি।

বিডি প্রতিদিন/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow