শিরোনাম
১৮ জুলাই, ২০১৮ ১৮:৪৭

ভাঙনের আশঙ্কায় তৃণমূলে যোগ দিচ্ছেন বিজেপির সাবেক সাংসদ!

দীপক দেবনাথ, কলকাতা:

ভাঙনের আশঙ্কায় তৃণমূলে যোগ দিচ্ছেন বিজেপির সাবেক সাংসদ!

সাংসদ চন্দন মিত্র

আগামী বছরের লোকসভার আগেই ভাঙনের ছবিটা স্পষ্ট হচ্ছে ভারতের ক্ষমতাসীন দল বিজেপিতে। দলটির দুই দফায় রাজ্যসভার সাংসদ চন্দন মিত্র যোগ দিতে যাচ্ছেন তৃণমূল কংগ্রেসে। 

আগামী ২১ জুলাই শহীদ দিবসের দিনই তিনি তৃণমূলে যোগ দেবেন বলে দেশটির একাধিক গণমাধ্যম সূত্রে জানা গেছে। ওই দিন দুপুরে কলকাতার ধর্মতলায় তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ব্যানার্জির নেতৃত্বাধীন এক বিশাল সমাবেশের মধ্যে দিয়ে তৃণমূলে আনুষ্ঠানিকভাবে নাম লেখাতে যাচ্ছেন বিজেপির সিনিয়র নেতা ও সাবেক সাংসদ চন্দন মিত্র। 

যদিও তাঁর তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়া নিয়ে তৃণমূল নেতৃত্ব এবং চন্দন মিত্র-উভয়েই মুখে কুলুপ এঁটেছে। তৃণমূলের পক্ষ থেকে দাবি করা হয়েছে, আগামী ২১ জুলাইয়ের সমাবেশের মঞ্চ থেকে প্রচুর নতুন মুখ তাদের দলে যোগ দিতে যাচ্ছে। 

কলকাতার ধর্মতলায় অবস্থিত ‘দ্য স্টেটসম্যান’ পত্রিকার সহকারী সম্পাদক হিসাবে ক্যারিয়ার শুরু করেন চন্দন মিত্র। এরপর দিল্লিতে গিয়ে ‘টাইমস অফ ইন্ডিয়া’ পত্রিকায় যোগ দেন। এরপর ‘দ্য সানডে অবজার্ভার’, ‘হিন্দুস্থান টাইমস’ হয়ে বর্তমানে তিনি দিল্লির ‘দ্য পাইওনিয়ার’ সংবাদপত্রের সম্পাদক। 

প্রথমবার ২০০৩ থেকে ২০০৯ সাল পর্যন্ত রাষ্ট্রপতি মনোনীত রাজ্যসভার সাংসদ ছিলেন তিনি। পরে বিজেপির টিকিটে ২০১০ থেকে ২০১৬ পর্যন্ত মধ্যপ্রদেশ থেকে রাজ্যসভার সাংসদ নির্বাচিত হন। বিজেপি’র পশ্চিমবঙ্গ রাজ্যের পর্যবেক্ষকের দায়িত্বও পালন করেছিলেন এই সিনিয়র নেতা। যদিও ২০১৪ সালে লোকসভার নির্বাচনে বিজেপির হয়ে রাজ্যটির হুগলী কেন্দ্র থেকে ভোটে দাঁড়িয়ে পরাজিত হন চন্দন মিত্র। 

জানা গেছে সাম্প্রতিককালে দলে মোদি-আমিত শাহের কর্তৃত্ব বেড়ে যাওয়া নিয়ে বহুদিন ধরেই অসন্তুষ্ট ছিলেন আদবানী ঘনিষ্ঠ এই সাংবাদিক ও রাজনীতিবিদ। বিজেপির সদস্যপদ ত্যাগ করতে চেয়ে দলের সভাপতি অমিত শাহ’কে তিনি যে চিঠি দিয়েছেন সেখানেও দলের বেশ কিছু নীতি নিয়ে নিজের অসন্তোষের কথা উল্লেখ করেছেন বিজেপির জাতীয় কর্মসমিতির এই সদস্য। 


বিডি প্রতিদিন/১৮ জুলাই ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর