শিরোনাম
১৯ জুলাই, ২০১৮ ১৫:১৩

নওয়াজ ও মরিয়মকে সরিয়ে নেওয়া হচ্ছে রেস্ট হাউজে

অনলাইন ডেস্ক

নওয়াজ ও মরিয়মকে সরিয়ে নেওয়া হচ্ছে রেস্ট হাউজে

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ এবং তার কন্যা মরিয়মের জামিন নামঞ্জুর করেছে দেশটির আদালত। দেশটির গণমাধ্যম সূত্রে খবর, এরপরই সিদ্ধান্ত নেওয়া হয়েছে জালালাবাদের আদিয়ালা জেল থেকে তাদের ইসলামাবাদের সিহালা পুলিস ট্রেনিং কলেজের রেস্ট হাউজে নেওয়া হবে। ইতিমধ্যে সেই প্রস্তুতি শুরু হয়ে গেছে।

উল্লেখ্য, ইসলামাবাদের চিফ কমিশনার আগেই নওয়াজ এবং মরিয়মকে স্পেশ্যাল ভাবে রাখার জন্য এই রেস্ট হাউজকে সাব-জেল তৈরি করার সিদ্ধান্ত নেন। নওয়াজের ভাই শাহবাজ শরীফ আদিয়ালা জেলের অব্যবস্থা নিয়ে অভিযোগ করেন। তিনি জানিয়েছেন, নওয়াজের জন্য পর্যাপ্ত ব্যবস্থা করেনি জেল কর্তৃপক্ষ।

এদিকে প্রথম দিনই শরীফ কন্যা মরিয়ম জেল থেকে ‘বিশেষ সুবিধা’ নিতে অস্বীকার করেন। এমনকী আবেদনের পর বরাদ্দ পাওয়া রেস্ট হাউজে নাকি তিনি যেতে রাজি নন।

প্রসঙ্গত, গত ১৬ জুলাই পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং তাঁর কন্যাকে হিসাব বহির্ভূত সম্পত্তি রাখার জেরে দোষী সাব্যস্ত করে দেশটির আদালত। নওয়াজ শরীফকে ১০ বছরের জেল এবং ৮০ লক্ষ পাউন্ড জরিমানা করা হয়। পাশাপাশি মরিয়ম শরীফকে ৮ বছর কারাদণ্ড দেয় আদালত। তাকেও ২০ লক্ষ পাউন্ড জরিমানা করা হয়। 

আগামী সপ্তাহে পাকিস্তানে সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ। রাজনৈতিক পরিসরে নওয়াজ এবং তাঁর কন্যা জেলে থাকায় কার্যত ব্যাকফুটে তাদের দল পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ)। জেল থেকে বেরিয়ে পরোক্ষভাবে ভোটের প্রচার চালানোর জন্য শরীফ জামিনের আবেদন চেয়েছিলেন বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। কিন্তু আদালত স্পষ্ট জানিয়ে দেন, পরবর্তী শুনানির আগে কোনো জামিন পাবেন না শরিফ এবং তাঁর কন্যা।

বিডি-প্রতিদিন/১৯ জুলাই, ২০১৮/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর