Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ আগস্ট, ২০১৮ ১০:২৯ অনলাইন ভার্সন
উড়ন্ত বিমানে বিদেশি নারীর ‘কিকি চ্যালেঞ্জ’, বিতর্কে পাকিস্তান এয়ারলাইন্স
অনলাইন ডেস্ক
উড়ন্ত বিমানে বিদেশি নারীর ‘কিকি চ্যালেঞ্জ’, বিতর্কে পাকিস্তান এয়ারলাইন্স
bd-pratidin

পাকিস্তানের স্বাধীনতা দিবসের দিনে মঙ্গলবার (১৪ আগস্ট) বিতর্কে জড়িয়েছে দেশটির বিমান সংস্থা পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স (পিআইএ)। উড়ন্ত বিমানের ভিতর এক বিদেশি নারীর করা বিপদজনক ‘কিকি চ্যালেঞ্জ’-কে সমর্থন জানানোর প্রেক্ষিতে এ বিতর্কের সৃষ্টি হয়। ঘটনাটি নিয়ে ইতোমধ্যেই তদন্তের নির্দেশ দিয়েছে পাকিস্তানের সর্বোচ্চ দুর্নীতিদমন সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি)। 

জানা গেছে, পিআইএ-র একটি বিমানের মধ্যে কিকি চ্যালেঞ্জে অংশগ্রহণ করেন ব্রিটিশ যাত্রী ইভা জু বেক। মুহূর্তের মধ্যে সেই ভিডিও ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। কেবল কিকি চ্যালেঞ্জ করাই নয়, বিমানের গেটের সামনে দাঁড়িয়ে পাকিস্তানের পতাকা হাতে ছবিও তোলেন ওই নারী। এছাড়া পাকিস্তানের পতাকার সঙ্গে মিল রেখে শরীরে সবুজ রঙের পোশাকও জড়ান তিনি। 

বেকের সেই ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই বিতর্ক মাথা চাড়া দেয়। তখনই, ওই নারীর কীর্তিকে সমর্থন করে টুইট করে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স।  

সংস্থা জানায়, বেক একজন বিদেশি নারী। যিনি বিশ্বের বিভিন্ন দেশ ঘুরতে বেরিয়েছেন। স্বাধীনতা দিবসে তিনি পাকিস্তানে এসেছিলেন এবং নিজের মতো করে দিনটি উদযাপন করতে চেয়েছিলেন। এজন্য একটি অনন্য পন্থা তিনি বেছে নিয়েছেন। টুইট করে বিট্রিশ এই তরুণীকে একপ্রকার সমর্থনই করে বিমান সংস্থাটি।  এরপর বিতর্ক আরও মাথাচাড়া দেয়। 

কিন্তু পিআইএ-র এই সমর্থন খুব একটা কাজে আসেনি। ওই নারীর বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছে পাকিস্তানের সর্বোচ্চ দুর্নীতিদমন সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো।  

এরপরেই সোশ্যাল মিডিয়া থেকে কিকি চ্যালেঞ্জের ভিডিওটি সরিয়ে দেওয়া হয় এবং ক্ষমা চেয়ে সোশ্যাল মিডিয়ায় আরও ভিডিও আপলোড করেন ওই ব্রিটিশ যাত্রী ইভা জু বেক। যেখানে নিজের কৃতকর্মের জন্য ক্ষমা চাইতে দেখা যায় তাকে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow