Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ আগস্ট, ২০১৮ ১০:৪১ অনলাইন ভার্সন
আপডেট : ১৬ আগস্ট, ২০১৮ ১০:৪৯
আমেরিকা কখনই মহান ছিল না, হবে না: নিউ ইয়র্ক গভর্নর
অনলাইন ডেস্ক
আমেরিকা কখনই মহান ছিল না, হবে না: নিউ ইয়র্ক গভর্নর
bd-pratidin

'আমেরিকাকে আবার মহিমান্বত করো' এ স্লোগান দিয়ে প্রেসিডেন্ট বনে গেছেন ডোনাল্ড ট্রাম্প। তার বক্তব্য ও টুইটের আগে পরে থাকে এ স্লোগান। কিন্তু এবার নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো জানিয়ে দিয়েছেন, আমেরিকাকে আমরা আবার মহান করতে যাচ্ছি না। কারণ আমেরিকা কখনই তেমন মহানই ছিল না!

আর তাতে তেলে বেগুনে জ্বলে উঠেছেন ট্রাম্প। কুমোর বক্তব্য পোস্ট করে বৃহস্পতিবার সকালে টুইটও করেছেন তিনি। এতে তিনি কুমোর তীব্র সমালোচনা করেছেন। যার পাল্টা টুইট করেছেন কুমোও। তিনি লিখেছেন, আপনি যেমনটা বলেন 'ফের মহান' আমেরিকা কখনই তেমন মহান হবে না। আমেরিকা কখনই বৈষম্য, লিঙ্গ বৈষম্য, বিচ্ছিন্নতাবাদ, বর্ণবাদের যুগে ফিরে যাবে না।

লিঙ্গ সমতা ও নারীদের পুরো সম্ভাবনা কাজের লাগানোর ক্ষেত্রে অর্জিত সাফল্য নিয়ে বিতর্কের প্রেক্ষিতে অ্যান্ডু কুমো বুধবার ওই বক্তব্য দেন। তিনি বলেন, আমরা এখনো মহান হওয়ার মাইলফলক স্পর্শ করিনি। তখনই সেটি আমরা অর্জন করতে পারবো যখন আমেরিকার প্রত্যেক নাগরিককে আমরা ঐক্যবদ্ধ করতে পারবো। আমরা আমেরিকাকে মহিমান্বিত করতে পারবো যখন নারীর প্রতি বৈষম্য দূর হবে যারা দেশের জনসংখ্যার ৫১ ভাগ। যখন প্রত্যেক সম্ভাবনাময়ী নারীর সামর্থ্য স্বীকৃতি পাবে এবং তারা দেশের অর্থনীতিতে পুরোপুরিভাবে অবদান রাখতে সক্ষম হবে।

কুমোর প্রেস সচিব দানি লেভার পরে এক বিবৃতিতে জানিয়েছেন, 'গভর্নর বিশ্বাস করেন আমেরিকা মহান। কিন্তু এটি এখনো এর সর্বোচ্চ মাইলফলক স্পর্শ করতে পারেনি। তার জন্য প্রত্যেক নারী, পুরুষ ও শিশুর মধ্যে পুরোপুরিভাবে সমতা নিশ্চিত করতে হবে।' 

বিডি প্রতিদিন/ফারজানা

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow