Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ আগস্ট, ২০১৮ ১৭:০২ অনলাইন ভার্সন
প্রথম ভাষণেই নজর কাড়লেন বিলাওয়াল ভুট্টো
অনলাইন ডেস্ক
প্রথম ভাষণেই নজর কাড়লেন বিলাওয়াল ভুট্টো
bd-pratidin

পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হয়েছেন সাবেক ক্রিকেটার ইমরান খান। পার্লামেন্টের যে অধিবেশনে ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন, সেই অধিবেশনেই বাগ্মিতার গুণে নিজেকে তুলে ধরেছেন বেনজির ভুট্টোর ছেলে বিলওয়াল ভুট্টো জারদারি।

জাতীয় পরিষদে শুক্রবার বিলওয়ালের ভাষণ শুনে পাকিস্তানের রাজনীতিক-কলামনিস্টদের অনেকে এখন ২৯ বছর বয়সী বেনজিপুত্রকে দেশটির সবচেয়ে যোগ্য সংসদ সদস্যও ভাবতে শুরু করেছেন বলে ইতোমধ্যে মনে করেছেন।

পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলওয়াল ভাষণে ইমরান খানকে যেমন 'মনোনীত প্রধানমন্ত্রী' বলে কটাক্ষ করেছেন, তেমনি সরকার প্রধানের দায়িত্ব নেওয়ার আগে তার দায়িত্বের কথাও স্মরণ করিয়ে দিয়েছেন।

পার্লামেন্টে প্রধানমন্ত্রী নির্বাচনের পর ভাষণ দিতে দাঁড়ান এই প্রথম পার্লামেন্টে নির্বাচিত হয়ে আসা বিলাওয়াল। নানা ও মায়ের মতো পাশ্চাত্যে শিক্ষিত বিলাওয়াল ভাষণটি দেন ইংরেজিতে।

বিলাওয়াল শুরুতেই ইমরান খানকে বলেন, খান সাহেব, আপনি এখন আর কোনো দলের চেয়ারম্যান নন, আপনি দেশের প্রধানমন্ত্রী। আপনি তাদেরও প্রধানমন্ত্রী যাদের আপনি ভেড়া মনে করেন, যাদের ছাগল মনে করেন, গাধা মনে করেন, যাদের জিন্দা লাশ ভাবেন।

ভোট কারচুপির অভিযোগ তুলে আসা পিপিপির চেয়ারম্যান বিলওয়াল পাকিস্তানের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সঙ্কট এবং সেই চ্যালেঞ্জ মোকাবেলা করে গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে তার দলের পক্ষ থেকে সহায়তার প্রতিশ্রুতিও দেন তিনি। দেশকে সঠিক পথে নিতে হবে বলে তিনি জানান।

বিডি প্রতিদিন/১৮ আগস্ট ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow