২০ আগস্ট, ২০১৮ ০৯:৩৭

ট্রাম্পের বিরুদ্ধে সাবেক গোয়েন্দা প্রধানের সতর্কবার্তা!

অনলাইন ডেস্ক

ট্রাম্পের বিরুদ্ধে সাবেক গোয়েন্দা প্রধানের সতর্কবার্তা!

প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে সতর্কবার্তা দিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থার সাবেক প্রধান জন ব্রেনান। যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থাগুলোতে চাকরি করা সাবেক কর্মকর্তারাও ব্রেনানের প্রতি সমর্থন দিয়েছেন। জন ব্রেনানের সিকিউরিটি ক্লিয়ারেন্স বাতিল করে দেওয়ার প্রতিবাদে তারা ট্রাম্পের বিরুদ্ধে এ অবস্থান নিয়েছেন।

এদিকে, ইরাক যুদ্ধ এবং নির্বাচনে রুশ প্রভাবের মতো বিষয়গুলো নিয়ে ট্রাম্প সংশ্লিষ্ট মার্কিন গোয়েন্দা কর্মকর্তাদের ব্যক্তিগতভাবে আক্রমণ করে আসছেন। ট্রাম্পের এমন আচরণে সাবেক শীর্ষ গোয়েন্দা কর্মকর্তাদের কেউ কেউ পাল্টা জবাবও দিয়েছেন।

হঠাৎ করেই গত বুধবার থেকে ট্রাম্প ব্রেনানের সিকিউরিটি ক্লিয়ারেন্স বাতিল করে দিয়েছেন। আর এতে করে মার্কিন সরকারের গোপনীয় নথি ও বিশেষ গোপন স্থানে যাওয়ার অনুমতি ব্রেনানের আর থাকল না। ব্রেনান আগে থেকেই ট্রাম্পের সমালোচনা করে আসলেও এবার তার সমর্থনে ট্রাম্পের সমালোচনা শুরু করেছেন সাবেক গোয়েন্দা কর্মকর্তারাও। ট্রাম্পের বিরুদ্ধে মার্কিন নৌবাহিনীর সাবেক অ্যাডমিরাল মন্তব্য করেছেন, সমালোচনা ততদিন চলবে যতদিন না পর্যন্ত আপনি আমদের প্রার্থিত নেতা হয়ে উঠবেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর