Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:৩৭ অনলাইন ভার্সন
সামরিক বিমান ভূপাতিতের ঘটনায় ইসরাইলকে দুষছে রাশিয়া
অনলাইন ডেস্ক
সামরিক বিমান ভূপাতিতের ঘটনায় ইসরাইলকে দুষছে রাশিয়া

সিরিয়ায় দুর্ঘটনায় একটি রুশ সামরিক বিমান ভূপাতিত হয়ে ১৫ সেনা কর্মকর্তা প্রাণ হারানোর ঘটনায় ইসরাইলকে দায়ী করেছে রাশিয়া। সোমবার সিরিয়ার উপকূলীয় শহর লাতাকিয়ায় বিমানটি ভূপাতিত হয়।

ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলা প্রতিরোধে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় হওয়ার প্রেক্ষাপটে এ দুর্ঘটনা ঘটেছে বলেও দাবি করেছে রাশিয়া।

রাশিয়ার আইই-২ সামরিক বিমানটিকে ইসরায়েলই সিরিয়ার প্রতিরক্ষা ব্যবস্থার মধ্যে ঠেলে দেয় বলে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে। তবে এই অভিযোগের প্রেক্ষিতে ইসরায়েল কোনো মন্তব্য করেনি। খবর- বিবিসি'র। 

বার্তা সংস্থা তাস জানিয়েছে, লাতাকিয়ায় ইসরায়েলের চারটি এফ-১৬ জেট বিমানের আক্রমণের ফলে আইই-২ সামরিক উড়োজাহাজটি নিখোঁজ হয়। উড়োজাহাজটি নিখোঁজ হওয়ার পরপরই সিরিয়ার সরকারি গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। 

বার্তা সংস্থা সানা জানায়, সামরিক বাহিনী বলছে সমুদ্র থেকে লাতাকিয়ার দিকে শত্রুর মিসাইল আসছিল, আর তারা তা প্রতিহত করছিল।

এই হামলার বিষয়ে ইসরায়েলের সামরিক বাহিনী মন্তব্য জানাতে অস্বীকৃতি জানিয়েছে। 

তবে ইসরায়েলের কর্মকাণ্ডকে ‘দায়িত্বহীন’ উল্লেখ করে রাশিয়া জানায়, তারা এক মিনিটেরও কম সময় আগে সতর্কবার্তা দিয়েছে, কিন্তু এতো কম সময়ে সেখান থেকে উড়োজাহাজটির পক্ষে বের হওয়া সম্ভব ছিল না।

এই দুর্ঘটনার জন্য রুশ সামরিক বাহিনী ইসরাইলকে দায়ী করে প্রতিশোধ নেয়ার ঘোষণা দিয়েছে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow