Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১১:১০ অনলাইন ভার্সন
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:৪০
মোদি সরকারকে 'ছোট মানুষ' বলে কটাক্ষ ইমরানের
অনলাইন ডেস্ক
মোদি সরকারকে 'ছোট মানুষ' বলে কটাক্ষ ইমরানের

ভারতের সঙ্গে বৈঠক বাতিলের পর এবার মুখ খুললেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ভারতের যারা এই বৈঠক বাতিলের নেপথ্যে, তাদেরকে ‘ছোটো মানুষ’ বলে কটাক্ষ করেন তিনি। ইমরান বলেন, ‘ছোটো মানুষ, তাই দূরদৃষ্টির অভাব।’ 

জাতিসংঘে সাধারণ সভার ফাঁকে ভারত এবং পাকিস্তানের দুই বিদেশমন্ত্রীর বৈঠক হওয়ার কথা ছিল। এই বৈঠকে সম্মতি ছিল ভারতের। কিন্তু হঠাৎ বৈঠক বাতিল করে ভারত জানায়, ইমরান খানের মুখোশ খুলে গেছে, পাকিস্তান কোনওদিন শুধরাবে না।

এরপরই ইমরান খান বলেন, এই বৈঠক বাতিল যাঁরা করেছে আসলে তাঁরা ছোটো মানুষ। দূরদৃষ্টতার অভাব রয়েছে। আমার সারা জীবনে দেখেছি এই সব মানুষেরা ক্ষমতার অলিন্দে জায়গা জুড়ে থাকে, যাদের বড় করে দেখার সেই চোখ নেই।

বৈঠক বাতিলের তীব্র সমালোচনা করেছেন পাকিস্তানের বিদেশমন্ত্রী কুরেশিও। তিনি বলেন, শান্তি প্রক্রিয়ায় আরও একবার সুযোগ হাতছাড়া হল ভারতের। ভারতের অভ্যন্তরীণ চাপেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে দাবি করেন তিনি। সে দেশের নির্বাচনের কথা মাথায় রেখে পাকিস্তানের সঙ্গে বৈঠক বাতিল করেছে বিজেপি সরকার। 

উল্লেখ্য, সম্প্রতি ৩ ভারতীয় সেনাকে নৃশংস হত্যা করে জঙ্গিরা। পাশাপাশি জানা যায়, বুরহান ওয়ানির ডাক টিকিট প্রকাশ করছে পাকিস্তান। ভারতের অভিযোগ, উদ্দেশ্যপ্রণোদিত ভাবে কাশ্মীরে জঙ্গিদের ‘গৌরবান্বিত’ করছে পাকিস্তান। এই কারণে আলোচনার পথে আর হাঁটতে চাইছে না মোদি সরকার। তা না হলে আগামী সপ্তাহেই ভারত-পাকিস্তানের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ এবং শাহ মেহমুদ কুরেশির বৈঠক কার্যত পাকা ছিল।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

up-arrow