Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১২:২৮ অনলাইন ভার্সন
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:১৩
পাক-ভারত সেনাবাহিনীর মধ্যে ফের উত্তেজনা, পাল্টাপাল্টি হুমকি
অনলাইন ডেস্ক
পাক-ভারত সেনাবাহিনীর মধ্যে ফের উত্তেজনা, পাল্টাপাল্টি হুমকি
ফাইল ছবি

সীমান্ত নিয়ে দ্বন্দ্বে ভারত-পাকিস্তানের সেনাবাহিনীর মধ্যে ফের উত্তেজনা শুরু হয়েছে। এই ইস্যুতে দুই দেশের বাহিনী কেউ কাউকে ছেড়ে কথা বলছেন না। একে অপরকে পাল্টাপাল্টি হুমকি দিয়েই যাচ্ছেন। সম্প্রতি জম্মু ও কাশ্মীরে ভারতীয় তিন পুলিশ সদস্য ও এক বিএসএফ সদস্য নিহতের ঘটনায় ফুঁসে উঠেছে ভারত।

পাকিস্তান সেনাবাহিনী হামলার কড়া জবাব দেওয়া জরুরি বলে হুঁশিয়ারি দিয়েছেন দেশটির সেনাপ্রধান। অন্যদিকে ভারতের সঙ্গে যুদ্ধ করতে প্রস্তুত আছে বলে হুমকি দিয়েছে পাকিস্তান সেনাবাহিনী।

ভারতের সেনাপ্রধান বলেছেন, ‘আমাদের জওয়ানদের উপর জঙ্গি ও পাকিস্তানের সেনাবাহিনী যে বর্বরোচিত হামলা চালাচ্ছে, তার বদলা নেয়ার জন্য কড়া ব্যবস্থা জরুরি। পাকিস্তান যখনই সীমান্তে ভারতের বিরুদ্ধে কিছু করেছে, তখনই আমরা ওদের উপর পাল্টা আক্রমণ চালিয়েছি। ওরা মে মাসে সংঘর্ষ বিরতির আবেদন জানায়। আমরা সেই আবেদন মেনে নেই। তবে ওরা যদি এ ধরনের আচরণ চালিয়ে যায়, তাহলে আমাদের ব্যবস্থা নিতে হবে।’

ভারতের সেনাপ্রধানের এমন বক্তব্যের পাল্টা বক্তব্যও দিয়েছে পাকিস্তানের সেনাবাহিনী। দেশটির সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গাফফার বলেছেন, ‘আমরা যুদ্ধের জন্য প্রস্তুত। কিন্তু পাকিস্তানি জনগণ, প্রতিবেশী ও এ অঞ্চলের স্বার্থে শান্তির পথে হাঁটতে চাই।’

এদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ভারতের সঙ্গে পুনরায় আলোচনা শুরু করতে চেয়ে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে যে চিঠি দিয়েছিলেন তা প্রত্যাখ্যান করেছে ভারত। তারা বলছে, ভারতীয় জওয়ানদের সঙ্গে পাক রেঞ্জার্সের সদস্যদের বর্বরতম আচরণের পর আলোচনার টেবিলে বসার কোনো অর্থ নেই।

 
বিডি প্রতিদিন/২৩ সেপ্টেম্বর ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

up-arrow