২৪ সেপ্টেম্বর, ২০১৮ ২০:১৩

'এরদোগান নিজেই নিজের ইতিহাস রচনা করছেন'

অনলাইন ডেস্ক

'এরদোগান নিজেই নিজের ইতিহাস রচনা করছেন'

বাশার আল-আসাদ সরকারের অভিযান বন্ধ করে সিরিয়ার ইদলিবকে রক্তপাত থেকে মুক্ত করায় বিশ্বনেতাদের প্রশংসায় ভাসছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। আন্তর্জাতিক সম্প্রদায়ের পাশাপাশি ইদলিবের সাধারণ মানুষও এরদোগানের প্রশংসায় পঞ্চমুখ। এরই ধারাবাহিকতায় তুর্কি প্রেসিডেন্টকে এবার প্রশংসায় ভাসালেন ইউএস কাউন্সিল অব মুসলিম অর্গানাইজেশনের (ইউএসসিএমও) সেক্রেটারি জেনারেল ওসামা গামাল।

প্রশংসা করতে গিয়ে ওসামা গামাল বলেন, তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান নিজেই নিজের ইতিহাস লিখছেন। জাতিসংঘের ৭৩তম সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক অবস্থানরত তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের সঙ্গে রবিবার এক বৈঠকে এ কথা বলেন তিনি। 

ওসামা গামাল বলেন, এরদোগান নিজেই নিজের ইতিহাস রচনা করছেন। রোহিঙ্গা, ইয়েমেন এবং সিরিয়ায় তার মানবতাবাদী সমর্থন ইতিহাস হয়ে থাকবে। দুনিয়ার সবচেয়ে বড় সুপারপাওয়ার দেশগুলো যখন ইদলিব নিয়ে কোনো সমাধান খুঁজে পাচ্ছে না তখন তিনি প্রমাণ করেছেন সুপারপাওয়ার ৫ দেশের চেয়ে এই বিশ্ব অনেক বড়।

এরদোগান নিউইয়র্ক পৌঁছলে সেখানে টার্কি-আমেরিকান স্টিয়ারিং কমিটির (টিএএসসি) উদ্যোগে একটি বৈঠকে যোগ দেন। ওই বৈঠক কক্ষে তার সঙ্গে সাক্ষাৎ করেন নিউইয়র্কে বসবাসরত ফিলিস্তিনি ও তুর্কি নাগরিকরা।

এ সময় বাইরে দুই শতাধিক মুসলিম এরদোগানকে স্বাগত জানাতে প্লাকার্ড নিয়ে স্লোগান দিতে থাকে। তাদের হাতে 'উই লাভ এরদোগান', উই লাভ তুর্কি' লেখা প্লাকার্ড দেখা যায়।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর