Bangladesh Pratidin

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর, ২০১৮ ১১:৪৪ অনলাইন ভার্সন
আপডেট : ২৬ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:০৯
১৬ বছর বয়সে ধর্ষণের শিকার হয়েও নীরব ছিলেন পদ্মলক্ষ্মী
অনলাইন ডেস্ক
১৬ বছর বয়সে ধর্ষণের শিকার হয়েও নীরব ছিলেন পদ্মলক্ষ্মী

ধর্ষণের শিকার হওয়া নিয়ে ৩২ বছর পর মুখ খুললেন আমেরিকান লেখিকা, অভিনেত্রী ও মডেল পদ্মলক্ষ্মী। তার আরেকটি পরিচয় হল তিনি ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ লেখক সালমান রুশদির সাবেক স্ত্রী। ১৬ বছর বয়সেই প্রেমিকের কাছে ধর্ষণের শিকার হয়েছিলেন তিনি। কিন্তু পরিবার, বন্ধুবান্ধব কাউকেই তিনি এ ঘটনা সম্পর্কে জানাতে পারেননি।

পদ্মলক্ষী জানান, এক রাতে প্রেমিকের অ্যাপার্টমেন্টে গিয়ে ঘুমিয়ে পড়েছিলেন। তখনই প্রেমিক তাকে ধর্ষণ করেন। তিনি চিৎকার করে প্রেমিককে বলেছিলেন, দয়া করে এটা করো না। ওই ঘটনার পর প্রেমিক নিজেই তাকে বাড়িতে নামিয়ে দিয়ে যান। বিষয়টি নিয়ে দীর্ঘ সময় ধরে অপরাধবোধে ভুগতে হয়েছে পদ্মলক্ষীকে। তার বয়স ছিল মাত্র ১৬। বিষয়টি ধর্ষণ- এটা বুঝতেই তার অনেক সময় লেগেছিল।

 

পদ্মলক্ষী বলেন, মাকে না, বন্ধুদের না, পুলিশকেও না, কাউকেই এ ঘটনা আমি জানাইনি। ১৯৮০ এর দশকে ধর্ষণ নিয়ে প্রতিবাদ জানানোর ভাষা আমাদের জানা ছিল না। আর জানালে অভিভাবকরা অবশ্যই বলতেন, তুমি তখন তার অ্যাপার্টমেন্টে কী করছিলে?

পদ্মলক্ষী জানান, ৭ বছর বয়সেও তাকে যৌন হেনস্থার শিকার হতে হয়েছে। এক আত্মীয় তাকে আপত্তিকরভাবে স্পর্শ করতো এবং তার হাত নিয়ে নিজের গোপনাঙ্গের ওপর রাখতো। এটা মা ও সৎ বাবাকে জানানোর পর তাকে ভারতে দাদা-দাদির কাছে পাঠিয়ে দেয়া হয়। সূত্র: এনডিটিভি

বিডি প্রতিদিন/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow