Bangladesh Pratidin

প্রকাশ : ১৫ অক্টোবর, ২০১৮ ১৬:২৯ অনলাইন ভার্সন
আপডেট : ১৫ অক্টোবর, ২০১৮ ১৭:৫৬
মন্ত্রিসভার কোনো পদ নেওয়ার পরিকল্পনা নেই: আনোয়ার ইব্রাহিম
অনলাইন ডেস্ক
মন্ত্রিসভার কোনো পদ নেওয়ার পরিকল্পনা নেই: আনোয়ার ইব্রাহিম

মালেশিয়ায় ক্ষমতাসীন দলের প্রধান আনোয়ার ইব্রাহিম দেশটির দক্ষিণাঞ্চলের পোর্ট ডিকসনের সংসদীয় আসনের উপনির্বাচনে ৫২ শতাংশ ভোট পেয়ে বিজয়ী হয়ে দেশটির সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন। তাকে ঘিরে প্রধানমন্ত্রী হওয়ার গুঞ্জন থাকলেও এ বিষয়ে স্পষ্ট ভাবে তিনি বলেছেন, মন্ত্রিসভার কোনো পদ নেওয়ার পরিকল্পনা নেই।

আজ সোমবার দেশটির সংসদ সদস্য হিসেবে শপথ নেন আনোয়ার ইব্রাহিম। এর আগে গত শনিবার অনুষ্ঠিত উপ-নির্বাচনে আনোয়ার ইব্রাহিম ৩১ হাজার ১৬ ভোট পেয়ে নির্বাচিত হন ৭১ বছর বয়সী এ নেতা। 

নির্বাচনে আনোয়ারের জয়লাভের পর মালয়েশিয়ার প্রধানমন্ত্রী পদ নিয়ে গুঞ্জন তৈরি হয়। কেননা মালয়েশিয়ার বর্তমান প্রধানমন্ত্রী গত মে মাসের নির্বাচনে প্রতিশ্রুতি দিয়েছিলেন, বিজয়ী হলে মাহাথির আনোয়ার ইব্রাহিমকে কারাগার থেকে মুক্ত করবেন, আর এর দুই বছর পর তাকে প্রধানমন্ত্রীর দায়িত্ব দিয়ে নিজে অবসর নেবেন।

চলতি বছরের মে মাসে নির্বাচনে এই আসনে যিনি জয়ী হয়েছিলেন তার ভোটের ব্যবধান ছিল ১৭ হাজারের বেশি। মূলত তিনি আনোয়ার ইব্রাহিমকে পার্লামেন্টে যাওয়ার সুযোগ করে দিতেই পদত্যাগ করেন।এরপর উপনির্বাচন অনুষ্ঠিত হয়। কারাগার থেকে মুক্তি পাওয়ার পর এই প্রথমবারের মতো বড় ধরনের কোনো পরীক্ষার মুখোমুখি হয়েছেন মালয়েশিয়ার ক্ষমতাসীন জোটের নেতা আনোয়ার ইব্রাহীম। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow