Bangladesh Pratidin

প্রকাশ : ১৯ অক্টোবর, ২০১৮ ০২:৪৯ অনলাইন ভার্সন
২০ অক্টোবর বন্ধ থাকবে প্যারিসে 'গার দো নর্দ' ষ্টেশন
ফ্রান্স (প্যারিস) প্রতিনিধি
২০ অক্টোবর বন্ধ থাকবে প্যারিসে 'গার দো নর্দ' ষ্টেশন
ফাইল ছবি

আগামী শনিবার (২০ অক্টোবর) বন্ধ থাকবে ইউরোপের সবচেয়ে প্রাচীন রেল ষ্টেশন প্যারিসের গার দো নর্দ। শনিবার সকাল সাড়ে ৫ টা থেকে রবিবার সকাল ৫ টা পর্যন্ত এ সময়ে ট্রেন চলাচলে অনিয়ম হতে পারে। তবে এ সময়ে যাএীদের জন্য বিকল্প বাস সেবা চালু থাকবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ ।

সংশ্লিষ্ট সুএে জানা গেছে ১২৫ মিলিয়ন ইউরো ব্যায়ে এ সময়ে নতুন একটি কন্ট্রোল টাওয়ারের স্হাপন করা হবে ,যাতে  ১৩টি সুইচ বক্স থাকবে এবং এর মাধ্যমে গার দো নর্দ দিয়ে চলাচলকারী ১৩০০ ট্রেন নিয়ন্ত্রণ করা হবে ।

ট্রেন নিয়ন্ত্রক সংস্হা এস এন সি এফ সুএে জানা গেছে শনিবার সকাল সাড়ে পাঁচ টা থেকে বিকাল সাতটা পর্যন্ত RER B এর Chatelet থেকে Le Bourget পর্যন্ত ,RER K গার দো নর্দ ষ্টেশন থেকে Mitry Claye ষ্টেশন পর্যন্ত , RER line D এর Gare de Lyon থেকে Gare du Nord পর্যন্ত চলাচল ব্যহত হতে পারে ।

RER H এ সময়ে Gare du Nord এর আগে  Saint-Denis এ স্টপিজ করতে পারে বলে জানা গেছে । রাত সাড়ে আটটার পর থেকে রবিবার ভোর পাঁচ টা পর্যন্ত গার দো নর্দ ষ্টেশন থেকে কোন ট্রেন ছেড়ে যাবে না এমনকি গার দো নর্দ ষ্টেশনে আসবে না ।

রবিবার সকাল পাঁচ টার পর থেকে আবার পূর্বের ন্যায় স্বাভাবিক ভাবে সকল ট্রেন চলাচল করবে । যাএীদের সাময়িক এ অসুবিধার জন্য কর্তৃপক্ষ আন্তরীক ভা‌বে দু:খ প্রকাশ ক‌রে‌ যাত্রী‌দের বিকল্প স্টেশন ও বিকল্প যানবাহন ব্যবহা‌রের পরামর্শ দিয়েছেন ।

 

বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow