Bangladesh Pratidin

প্রকাশ : ১৯ অক্টোবর, ২০১৮ ২৩:৪০ অনলাইন ভার্সন
'ঘুষের বিনিময়ে খাশোগি হত্যাকাণ্ড ধামাচাপা দিতে চান ট্রাম্প'
অনলাইন ডেস্ক
'ঘুষের বিনিময়ে খাশোগি হত্যাকাণ্ড ধামাচাপা দিতে চান ট্রাম্প'

ইরানের প্রভাবশালী আলেম আয়াতুল্লাহ আহমাদ খাতামি বলেছেন, সাংবাদিক জামাল খাশোগি নিখোঁজের ঘটনার মধ্যদিয়ে আমেরিকা ও সৌদি আরবের আসল চরিত্র আরও প্রকাশ হয়ে পড়বে। আজ রাজধানী তেহরানে জুমার নামাজের প্রধান জামায়াতে দেওয়া খুতবায় তিনি এ কথা বলেন।

আয়াতুল্লাহ খাতামি বলেন, খাশোগি নিখোঁজের ঘটনা সৌদি শাসকগোষ্ঠীর ভিত্তিমূলে কাঁপন সৃষ্টি করেছে। কিন্তু আমেরিকা বিপুল অংকের অর্থের বিনিময়ে এই ঘটনাকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে। খাশোগি নিখোঁজের ঘটনার খুঁটিনাটি প্রকাশ হয়ে পড়লে আমেরিকা ও সৌদি আরব মারাত্মক ক্ষতির মুখে পড়বে। হত্যা ও লুটতরাজসহ নানা অপরাধে জড়িত থাকাসহ তাদের নানা শয়তানি চেহারা সবার সামনে আরও স্পষ্ট হবে। 

পাকিস্তান সীমান্ত থেকে ইরানের স্বেচ্ছাসেবী বাহিনী বাসিজের কয়েক জন সদস্য এবং সীমান্তরক্ষীকে অপহরণের ঘটনার নিন্দা জানিয়ে তিনি বলেন, পাকিস্তানকে সুপ্রতিবেশীর পরিচয় দিতে হবে এবং সন্ত্রাসবাদ বিরোধী লড়াইয়ে সর্বাত্মক চেষ্টা চালাতে হবে। 

ইমাম হোসেইন (আ.)'র শাহাদাতের চেহলাম বার্ষিকীর প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, যথাযথ ভাবগাম্ভীর্য ও মর্যাদার সঙ্গে এই শোকানুষ্ঠানের আয়োজন করতে হবে। প্রতি বছর আরবি ২০ সফর ইমাম হোসেইন (আ.)'র শাহাদাতের চেহলাম বার্ষিকী পালিত হয়। এ উপলক্ষে সারা বিশ্ব থেকে লাখ লাখ মুসলমান ইরাকের কারবালায় সমবেত হন।

বিডি প্রতিদিন/১৯ অক্টোবর ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow