Bangladesh Pratidin

প্রকাশ : ২০ অক্টোবর, ২০১৮ ০৯:৫৪ অনলাইন ভার্সন
আপডেট : ২০ অক্টোবর, ২০১৮ ১৪:৫৯
খাশোগি হত্যার দায় স্বীকার সৌদির, বরখাস্ত ২
অনলাইন ডেস্ক
খাশোগি হত্যার দায় স্বীকার সৌদির, বরখাস্ত ২

সাংবাদিক জামাল খাশোগিকে ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটের ভেতর হত্যার বিষয়টি স্বীকার করেছে রিয়াদ। খাশোগির বিষয়ে রিয়াদের একটি প্রাথমিক তদন্তের উদ্ধৃতি দিয়ে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন এ খবর প্রকাশ করেছে। তুরস্কের প্রেসিডেন্ট রেচেপ তায়েপ এরদোয়ানের সঙ্গে ফোনালাপের কিছুক্ষণ পর সৌদির রাষ্ট্রীয় টেলিভিশন খাশোগির ব্যাপারে রিয়াদের অবস্থান নিশ্চিত করে খবর প্রকাশ করে। খবর বিবিসির।

রাষ্ট্রীয় টেলিভিশনের ওই প্রতিবেদনের বরাত দিয়ে খবরে বলা হয়, মৃত্যুর আগে বাঁচার জন্য লড়াই করেন খাশোগি। এ ঘটনায় উপ-গোয়েন্দা প্রধান আহমাদ আল-আসিরি এবং যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ঘনিষ্ঠ মিত্র সৌদি আল-কাহতানিকে বরখাস্ত করা হয়েছে। সেই সাথে গ্রেফতার করা হয়েছে ১৮ জনকে।

উল্লেখ্য, নিজের তুর্কি বাগদত্তা হ্যাটিস সেনজিজকে বিয়ের জন্য প্রয়োজনীয় নথি সংগ্রহে গত ২ অক্টোবর ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটের ভেতর প্রবেশ করেন ওয়াশিংটন পোস্টের কলামিস্ট খাশোগি। কিন্তু এরপর থেকে তাকে আর দেখা যায়নি। শুরু থেকে খাশোগির পরিবার ও তুরস্ক দাবি করে তাকে কনস্যুলেটের ভেতরই হত্যা করা হয়েছে। সৌদি এটি অস্বীকার করলেও এখন খাশোগি হত্যার দায় মেনে নিলো।


বিডি প্রতিদিন/২০ অক্টোবর ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow