Bangladesh Pratidin

প্রকাশ : ২০ অক্টোবর, ২০১৮ ১৩:২২ অনলাইন ভার্সন
আপডেট : ২০ অক্টোবর, ২০১৮ ১৪:৫২
খাশোগি হত্যার দায় জেনারেলের উপর চাপালেন সৌদি যুবরাজ
অনলাইন ডেস্ক
খাশোগি হত্যার দায় জেনারেলের উপর চাপালেন সৌদি যুবরাজ

সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার কথা স্বীকার করেছে সৌদি আরব। তবে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান এ হত্যার দায় নিজের সবচেয়ে বিশ্বস্ত ও ঘনিষ্ঠ জেনারেল আহমেদ আল আসিরির ওপর চাপিয়ে দিয়েছেন। খবর গার্ডিয়ানের।

খবরে বলা হয়, যুবরাজ মোহাম্মদ বিন সালমানের কাছের লোক আসিরি ও দেশটির গোয়েন্দা বাহিনীর উপ প্রধানকে এরমধ্যে বরখাস্ত করা হয়েছে। বিমান বাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তা আসিরি যুবরাজের আস্থাভাজন হওয়ার আগে এক বছরেরও বেশি সময় ইয়েমেন যুদ্ধে তিনি ছিলেন সৌদি মুখপাত্র। রাষ্ট্রীয় গোপনীয় স্পর্শকাতরও তথ্যও তিনি জানতেন।

এদিকে তুরস্কের ইস্তানবুলে সৌদি কনস্যুলেটে সাংবাদিক জামাল খাশোগি নিহতের ঘটনায় তোলাপাড়ের মধ্যে রিয়াদে আগামী সপ্তাহের বাণিজ্যিক সম্মেলন বয়কটের হিড়িক পড়েছে। এতে সৌদি আরবে রাজনৈতিক ও কূটনৈতিক ঝুঁকি সৃষ্টির পাশাপাশি অর্থনীতিকেও গভীর সংকটের দিকে ঠেলে দিচ্ছে।

উল্লেখ্য, গত ২ অক্টোবরে তুরস্কে ইস্তানম্বুলের সৌদি কনস্যুলেটে ঢোকার পর নিখোঁজ রয়েছেন সৌদি সাংবাদিক জামাল খাশোগি। পরে কনস্যুলেটের মধ্যেই তাকে হত্যার কথা স্বীকার করে রিয়াদ। দেশটির প্রধান কৌঁসুলি এক বিবৃতিতে বলেন, সাংবাদিক জামাল খাশোগিকে তুরস্কের ইস্তানম্বুলে কনস্যুলেটের মধ্যেই হত্যা করা হয়েছে। একই সঙ্গে ঘটনার সঙ্গে জড়িত দুজন জ্যেষ্ঠ কর্মকর্তাকে বহিষ্কার করেছে সৌদি কর্তৃপক্ষ।


বিডি প্রতিদিন/২০ অক্টোবর ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow