Bangladesh Pratidin

প্রকাশ : ২১ অক্টোবর, ২০১৮ ১৬:০৩ অনলাইন ভার্সন
আপডেট : ২১ অক্টোবর, ২০১৮ ১৯:১০
সুস্পষ্টভাবে বলুন কি হয়েছে: সৌদির প্রতি জার্মানির আহ্বান
অনলাইন ডেস্ক
সুস্পষ্টভাবে বলুন কি হয়েছে: সৌদির প্রতি জার্মানির আহ্বান

তুরস্কের ইস্তাম্বুলস্থ সৌদি কনস্যুলেটের ভেতরে রাজতন্ত্র-বিরোধী সাংবাদিক জামাল খাশোগির হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছে জার্মানি। সেইসঙ্গে খাশোগির হত্যাকাণ্ডের ব্যাপারে সৌদি আরব শুক্রবার যে ব্যাখ্যা দিয়েছে তাকে ‘অপর্যাপ্ত’ আখ্যায়িত করে সঠিক তথ্য প্রকাশের আহ্বান জানিয়েছে বার্লিন।

শনিবার জার্মান চ্যান্সেলর ও পররাষ্ট্রমন্ত্রী এ যৌথ বিবৃতিতে এ আহ্বান জানিয়ে বলেছেন, আমরা কঠোরতম ভাষায় এ ঘটনার নিন্দা জানাচ্ছি।

গত ২ অক্টোবর সৌদি কনস্যুলেটে প্রবেশ করে আর বের হয়ে আসেননি খাশোগি। তিনি কনস্যুলেটের মধ্যে তাকে হত্যা করা হয়েছে বলে তুর্কি গোয়েন্দা সংস্থাগুলো তথ্য-প্রমাণের ভিত্তিতে ঘোষণা দিয়ে আসলেও সৌদি সরকার তা অস্বীকার করে আসছিল।

কিন্তু শুক্রবার রাতে হঠাৎ করে রিয়াদ তার ভোল পাল্টে দাবি করে, খাশোগি কনস্যুলেটের ভেতের এক ‘হাতাহাতি’র ঘটনায় নিহত হয়েছেন।

জার্মান চ্যান্সেলরের বিবৃতিতে বলা হয়, আমরা খাশোগির হত্যাকাণ্ডের ব্যাপারে সুস্পষ্ট তথ্য প্রকাশ করার জন্য সৌদি আরবের প্রতি আহ্বান জানাচ্ছি। ...রিয়াদ এখন পর্যন্ত যেসব তথ্য দিয়েছে যা পর্যাপ্ত নয়।

মার্কেল ও মাস এ হত্যাকাণ্ডের ঘটনায় দুঃখ প্রকাশ করে খাশোগির আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবদের প্রতি সমবেদনা জানান এবং অবিলম্বে এ হত্যাকাণ্ডে জড়িতদের বিচার করার আহ্বান জানান।

বিডি প্রতিদিন/২১ অক্টোবর ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow