Bangladesh Pratidin

প্রকাশ : ২২ অক্টোবর, ২০১৮ ০২:৩২ অনলাইন ভার্সন
আপডেট : ২২ অক্টোবর, ২০১৮ ১৫:০১
অমৃতসরে ট্রেন দুর্ঘটনায় আহতদের রক্তদান মাদ্রাসা শিক্ষার্থীদের
দীপক দেবনাথ, কলকাতা
অমৃতসরে ট্রেন দুর্ঘটনায় আহতদের রক্তদান মাদ্রাসা শিক্ষার্থীদের

ভারতের অমৃতসরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় আহত ব্যক্তিদের জন্য রক্তদান করল মাদ্রাসার ছাত্ররা। পাশাপাশি আহতদের দ্রুত আরোগ্য কামনায় দেশটির লুধিয়ানা শহ্রের শাহি জামা মসজিদের তরফ থেকে বিশেষ নামাজের আয়োজন করা হলো। 

গত শুক্রবার বিজয়া দশমীর সন্ধ্যায় অমৃতসরের জোড়া ফটকের কাছে রাবণ দহন দেখতে এসে ট্রেন দুর্ঘটনায় মৃত্যু হয় ৬১ জনের, আহত হয় ৭২ জন। সেই রেল দুর্ঘটনার পরই অমৃতসরের সবকয়টি মাদ্রাসায় জরুরী ঘোষণা দিয়ে মাদ্রাসা কর্তৃপক্ষকে বলে দেওয়া হয়েছে যে তাদের শিক্ষার্থীরা যেন এই রেল দুর্ঘটনায় আহতদের জন্য রক্তদান করে। 

ট্যুইট করে এই তথ্য ও এ সম্পর্কিত কিছু ছবি পোস্ট করেছেন সমীর আব্বাস নামে নিউজ ১৮ উর্দু টিভি চ্যনেলের সাংবাদিক। জানা গেছে, ইতিমধ্যেই রক্তদান শুরু করে দিয়েছে মাদ্রাসার শিক্ষার্থীরা। গত শনিবার থেকেই আনুষ্ঠানিকভাবে রক্তদান প্রক্রিয়া শুরু করেছে পাঞ্জাবের বিভিন্ন মাদ্রাসার ছাত্ররা। 

অন্যদিকে, দুর্ঘটনায় আহতদের আরোগ্য কামনায় লুধিয়ানার শাহি জামা মসজিদের তরফে বিশেষ নামাজ আদায় করা হয়। পাঞ্জাবের শাহি ইমাম মৌলানা হাবিবুর রহমান উসমানি জানান এই দুঃখের দিনে যারা নিহত ও আহত হয়েছেন তাদের পরিবারের সাথে আছি। এসময় রাবণ দহনের অনুষ্ঠানের আয়েজকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ারও দাবি জানান শাহি ইমাম। 

উল্লেখ্য, বিজয়া দশমীর দিন ভারতের অমৃতসরের সেই এলাকায় রেল লাইনের ধারে চলছিল রাবণ দহন অনুষ্ঠান। লাইনের ওপর দাঁড়িয়েই সেই অনুষ্ঠান দেখছিলেন উপস্থিত ছিলেন কয়েক শতাধিক স্থানীয় বাসিন্দা। আর সেসময়ই পাঠানকোট থেকে অমৃতসর গামী ট্রেনের ধাক্কায় এই হতাহতের ঘটনা ঘটে। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর 

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow