Bangladesh Pratidin

প্রকাশ : ২২ অক্টোবর, ২০১৮ ১৬:০৬ অনলাইন ভার্সন
আপডেট : ২২ অক্টোবর, ২০১৮ ১৬:০৭
খাশোগি হত্যার বিষয়ে কোন রাখঢাক করা হবে না : এরদোগান
অনলাইন ডেস্ক
খাশোগি হত্যার বিষয়ে কোন রাখঢাক করা হবে না : এরদোগান

সৌদি আরবের সরকার বিরোধী সাংবাদিক জামাল খাশোগির হত্যাকাণ্ডের বিষয়ে সব সত্য প্রকাশ করার প্রতিশ্রুতি দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। এ ক্ষেত্রে কোন ধরণের রাখঢাক করা হবে না বলে তিনি জানিয়েছেন।

রবিবার এরদোগান বলেছেন, আগামী মঙ্গলবার এ বিষয়ে তিনি নতুন একটি বিবৃতি দিবেন।

নিহত সৌদি সাংবাদিক জামাল খাশোগি মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্টে নিয়মিত কলাম লিখতেন। গত ২ অক্টোবরে ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে ঢোকার পর তিনি আর বেরিয়ে আসেননি। সৌদি আরব প্রথমে দাবি করেছিল, খাশোগি কাজ শেষে কনস্যুলেট থেকে বের হয়ে গেছেন।

এরপর শুক্রবার সৌদি আরব স্বীকার করেছে, কনস্যুলেটের ভেতরেই নিহত হয়েছেন খাশোগি। হাতাহাতির ঘটনায় তিনি নিহত হয়েছেন বলে দাবি করা হয়। তারা বলেছে, কনস্যুলেট ভবনের ভেতরে খাশোগির সঙ্গে যারা সাক্ষাৎ করেছিলেন, তাদের সঙ্গে তার মারামারি শুরু হয়। আর তা শেষ হয় খাশোগির মৃত্যুর মাধ্যমে। মরদেহ কোথায় রয়েছে তা এখনও জানায়নি রিয়াদ। কিন্তু সৌদির এ বক্তব্যও বিশ্বাস করতে পারছেন না অনেকেই।

গতকাল ইস্তাম্বুলে দেয়া এক ভাষণে তুর্কি প্রেসিডেন্ট বলেন,আগামী মঙ্গলবার দলীয় বৈঠকে তিনি এ বিষয়ে 'খোলামেলা' সত্য প্রকাশ করবেন।

তিনি বলেন, কেন সেই ১৫ জন ইস্তাম্বুলে এসেছিলেন, কেন ১৮ জনকে আটক করা হয়েছে। সৌদির পক্ষ থেকে এসব বিষয়ে বিস্তারিত আমাদের বলতে হবে। হত্যার কথা স্বীকার করার পর এ ঘটনায় ১৮ জনকে গ্রেফতারের কথা জানিয়েছে সৌদি আরব।

বিডি প্রতিদিন/২২ অক্টোবর ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow