২৪ অক্টোবর, ২০১৮ ১১:০০

হত্যার আগে খাশোগিকে যে প্রস্তাব দেন সৌদি ক্রাউন প্রিন্স

অনলাইন ডেস্ক

হত্যার আগে খাশোগিকে যে প্রস্তাব দেন সৌদি ক্রাউন প্রিন্স

বামে সাংবাদিক জামাল খাসোগি ও ডানে মোহাম্মদ বিন সালমান।

সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার আগে তার সঙ্গে সরাসরি ফোনে কথা বলেন সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। আর সেই ফোন কেটে দেওয়ার পরপরই হত্যা করা হয় খাসোগিকে। তুরস্কের সরকারপন্থি পত্রিকা ডেইলি ইয়েনি সাফাক-এর প্রতিবেদনের বরাত দিয়ে এ খবর জানিয়েছে নিউজ.কম.এইউ।

ডেইলি ইয়েনি সাফাক জানায়, চলতি মাসের প্রথম দিকে তুরস্কের সৌদি আরবের কনসুলেটে ওয়াশিংট পোস্টের কলামিস্ট খাশোগিকে হত্যার আগ মুহূর্তে সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান তার সঙ্গে ফোনে কথা বলেন।তুরস্কের সরকারি কর্মকর্তারা এখন পর্যন্ত এ বিষয়টি যাচাই বাছাই বা প্রকাশ না করলেও ওই পত্রিকাটি এ খবর দিয়েছে। তবে এরই মধ্যে সরকারপন্থি অনেক পত্রিকা ও মিডিয়া আগেভাগে এমন সব তথ্য ফাঁস করছে, যা তদন্তে সত্য প্রমাণিত হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, সৌদি কনসুলেটে ঢোকার পর খাশোগিকে আটক করা হয়। এরপর মোহাম্মদ বিন সালমান ফোনে তাকে রিয়াদে ফিরে আসার জন্য রাজি করানোর চেষ্টা করেন। কিন্তু রিয়াদে ফিরে গেলেই তাকে গ্রেফতার কিংবা হত্যা করা হবে-এমন আতঙ্ক থেকেই তিনি ক্রাউন প্রিন্সের সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেন। সেই ফোন দেওয়ার পরই গুপ্তঘাতকরা তাকে হত্যা করে।

বিডি-প্রতিদিন/২৪ অক্টোবর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর