১২ নভেম্বর, ২০১৮ ১৬:০৭

হামাস কমান্ডারকে হত্যা করল ইসরায়েলি সেনারা

অনলাইন ডেস্ক

হামাস কমান্ডারকে হত্যা করল ইসরায়েলি সেনারা

হাসপাতালে ছেলের লাশ দেখতে এসেছেন নূর বারাকার মা

ইসরায়েলি সেনারা অবরুদ্ধ গাজা উপতক্যয় অনুপ্রবেশ করে হামাসের একজন শীর্ষ স্থানীয় কমান্ডারকে হত্যা করেছে। একইসঙ্গে ইসরায়েলি সেনাদের আগ্রাসী হামলায় হামাসের আরেকজন স্থানীয় কমান্ডারসহ আরও পাঁচ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

হামাস রবিবার এক বিবৃতিতে জানিয়ছে, ইসরেয়েলি বিশেষ বাহিনীর একটি দল প্রতারণার আশ্রয় নিয়ে একটি বেসামরিক গাড়িতে করে গাজা উপত্যকায় অনুপ্রবেশ করে। তারা চলন্ত গাড়ি থেকে গুলি চালিয়ে হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন আল-কাস্‌সাম ব্রিগেডের সিনিয়র কমান্ডার নূর বারাকা’কে হত্যা করে। দক্ষিণ গাজার খান ইউনিস শহরের কাছে এই গুলিবর্ষণের ঘটনা ঘটে। ইসরায়েল সীমান্ত থেকে গাজা উপত্যকার তিন কিলোমিটার ভেতরে এই হামলা হয় বলে হামাস জানিয়েছে।

কমান্ডার নিহত হওয়ার পর হামাস যোদ্ধারা ঘাতক ইসরায়েলি সেনা বহনকারী গাড়িটির ওপর হামলা চালালে দু’পক্ষের মধ্যে গুলিবিনিময় শুরু হয়। এ সময় আকাশে উড়ে আসে একটি জঙ্গিবিমান। ইসরায়েলি বিশেষ সেনা বহনকারী গাড়িটিকে পালিয়ে যেতে সহায়তা করার জন্য ওই বিমান থেকে অন্তত ২০টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। এই গুলি বিনিময় ও ক্ষেপণাস্ত্রের আঘাতে হামাসের স্থানীয় কমান্ডার মোহাম্মাদ আল-কারাসহ আরও পাঁচজন নিহত হন।  

ইসরায়েল ফিলিস্তিনি ভূখণ্ডে নিজের অবৈধ উপস্থিতি বজায় রাখার জন্য দীর্ঘদিন ধরে সংগ্রামী ফিলিস্তিনিদের এভাবে হত্যা করে আসছে। তবে ফিলিস্তিনি জনগণ মনে করেন, এভাবে মানুষ হত্যা করে নিজের অস্তিত্ব টিকিয়ে রাখতে পারবে না ইসরায়েলিরা।

বিডি প্রতিদিন/১২ নভেম্বর ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর