১৮ নভেম্বর, ২০১৮ ০৬:১৪

শ্মশানে যাওয়ার পথে হঠাৎ উঠে বসলেন ৯৫ বছরের বৃদ্ধ!

অনলাইন ডেস্ক

শ্মশানে যাওয়ার পথে হঠাৎ উঠে বসলেন ৯৫ বছরের বৃদ্ধ!

প্রতীকী ছবি

শ্মশানে যাওয়ার পথে নড়ে উঠল ৯৫ বছরের বৃদ্ধের লাশ! অন্ত্যেষ্টিক্রিয়ার আগেই মৃত মানুষ হঠাৎ উঠে বসলেন। এমন অদ্ভুত ঘটনা ঘটেছে ভারতে। আর কিছুক্ষণের মধ্যেই শুরু হবে শেষকৃত্য। মারা যাওয়ার পর পরিবারের সকলেই কান্নায়ও ভেঙে পড়েন। 

জানা যায়, মারা গিয়েছেন ৯৫ বছরের বৃদ্ধ বুধরাম গুজ্জর। তিনি রাজস্থানের ধানির ভক্তনওয়ালানের বাসিন্দা। মৃত্যুর পর নিয়ম অনুযায়ী মৃত ব্যক্তির বুকে পানি ফেলতে থাকেন। এটাই শবদাহের আগের নিয়ম। ঠিক তখনই বৃদ্ধ বুধরাম আবার শ্বাস নিতে শুরু করেন। সেদিন সকালেই দম বন্ধ হয়ে যায় বুধরাম গুজ্জরের। চিকিৎসক এসে তাঁকে মৃত বলে ঘোষণাও করে দেন। এমনটাই জানিয়েছে তাঁর পরিবার। 

বুধ রামের ছেলে ৬৫ বছর বয়সী বালু রাম জানান, ব্রাহ্মণ শবদাহের আগের নিয়মগুলি তখন শুরু করে দিয়েছিলেন। নাপিত ততক্ষণে পরিবারের পুরুষ সদস্যদের মাথার চুল নেড়া করে ফেলেছেন। এরপরই আমরা তার পবিত্র স্নানের নিয়ম শুরু করতে যাচ্ছিলাম। তিনি আরও জানান, তিনি আবার শ্বাস নিতে শুরু করেন এবং উঠে বসেন। এটা অলৌকিক ঘটনা ছাড়া আর কিছুই নয়।

বুধরাম গুজ্জর তারপর পরিবারের সদস্যদের বলেন, তার বুকে প্রচণ্ড যন্ত্রণা শুরু হয় এবং তিনি ঘুমিয়ে পড়েন। এই ঘটনা ঘটে দীপাবলির ঠিক আগেই। পরিবারের সকলেই ভেবেছিলেন এবারের দীপাবলিতে আর বোধহয় আনন্দ করা হল না। কিন্তু না বুধরাম বেঁচে ফিরে আসায় সেই আনন্দ মাটি হয়নি তাদের।

বুধরামের ছোট ছেলে ৫৫ বছরের রঞ্জিত জানান, বাবার মৃত্যু হলে আমরা দিওয়ালী পালন করতে পারতাম না। কারণ পরিবারে মৃত্যু হলে সেই পরিবারের কেউ উৎসব পালন করতে পারে না। কিন্তু এবার উৎসব আরও দ্বিগুণ মাত্রায় পালন করব আমরা। কলকাতা টুয়েন্টিফোর।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর