Bangladesh Pratidin

প্রকাশ : ২১ নভেম্বর, ২০১৮ ২১:০২ অনলাইন ভার্সন
খাশোগির হত্যা নিয়ে ট্রাম্পের বক্তব্য হাস্যকর ও কৌতুক : তুরস্ক
অনলাইন ডেস্ক
খাশোগির হত্যা নিয়ে ট্রাম্পের বক্তব্য হাস্যকর ও কৌতুক : তুরস্ক

সৌদি সাংবাদিক জামাল খাশোগি হত্যার ঘটনা সম্পর্কে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মন্তব্যকে হাস্যকর হিসেবে অভিহিত করেছে তুরস্ক। একইসঙ্গে আঙ্কারা বলেছেন, খাশোগির হত্যাকাণ্ডের ব্যাপারে সত্যকে আড়াল করার চেষ্টা করছে ওয়াশিংটন।

বুধবার তুরস্কের ক্ষমতাসীন দল জাস্টিস অ্যান্ড ডেবেলপমেন্ট পার্টি বা একেপি'র ডেপুটি চেয়ারম্যান নুমান কুরতুলমাস রাষ্ট্রীয় প্রচার মাধ্যম টিআরটি হাবেরকে বলেন, গতকাল ট্রাম্পের বিবৃতি ছিল হাস্যকর ও কৌতুক।

নির্মম এ হত্যাকাণ্ডের ব্যাপারে আন্তর্জাতিক নিন্দা ও প্রতিবাদ ছড়িয়ে পড়লেও মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প গতকাল তার এক দীর্ঘ বিবৃতিতে সৌদি আরবের প্রতি সমর্থন জানিয়েছেন। যদিও খাশোগিকে হত্যার নির্দেশ সৌদি আরবের উচ্চ পর্যায় থেকে এসেছে বলে তুরস্ক  দাবি করে আসছে। 

মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ সাংবাদিক জামাল খাশোগির হত্যাকাণ্ডের জন্য সরাসরি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানকে দায়ী করলেও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করছেন যে যুবরাজ মোহাম্মদ বিন সালমান তার হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি জড়িত নন।     

কুরতুলমুস আরও বলেন, মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ যারা সৌদি কনস্যুলেটের বাগানের পাশ দিয়ে হেটে যাওয়া পাখির পালকের রং সম্পর্কে জানে তাদের পক্ষে এটা জানা অসম্ভব যে কে খাশোগির হত্যার নির্দেশ দিয়েছিল। এটা আমেরিকার জনগণ এমনকি গোটা বিশ্বের মানুষ বিশ্বাস করবে না।

বিডি প্রতিদিন/২১ নভেম্বর ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

up-arrow