Bangladesh Pratidin

প্রকাশ : ৯ ডিসেম্বর, ২০১৮ ০৯:২৮ অনলাইন ভার্সন
আপডেট : ৯ ডিসেম্বর, ২০১৮ ১২:১৮
পাকিস্তানও চায় মুম্বাইয়ে হামলাকারীরা শাস্তি পাক : ইমরান খান
অনলাইন ডেস্ক
পাকিস্তানও চায় মুম্বাইয়ে হামলাকারীরা শাস্তি পাক : ইমরান খান
ফাইল ছবি

ভারত ঘটনার পর থেকেই অভিযোগ তুলে আসছে পাকিস্তানের দিকে। এমনকি, প্রমাণপত্রও তুলে দিয়েছে ইসলামাবাদের হাতে। তবুও এতদিন মুম্বাই হামলায় নিজেদের জড়িত থাকার কথা স্বীকার করেনি পাকিস্তান। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

সম্প্রতি মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্ট-এ একটি সাক্ষাতকার দেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। সেখানে তাকে প্রশ্ন করা হয়, ভারত বহুদিন ধরেই দাবি করে আসছে মুম্বাই হামলার মূল চক্রীরা শাস্তি পাক। লস্কর নেতা জাকিউর রহমান লকভিকে আদালত ছেড়ে দিয়েছে। টানা ৯ বছর ধরে ওই মামলার শুনানি হচ্ছে। কোনও ফল হয়নি। এই নিয়ে আপনার প্রতিক্রিয়া কী?

মার্কিন সাংবাদিকের ওই প্রশ্নের উত্তরে ইমরান খান বলেন, মুম্বাই হামলার ষড়যন্ত্রকারীরা শাস্তি পাক তা আমরাও চেয়েছিলাম। ওই মামলার কী হল তা জানতে চেয়েছি। ওই মামলার নিস্পত্তি জরুরি। কারণ মুম্বাই হামলা একটি জঙ্গি হামলা।

প্রসঙ্গত, নওয়াজ শরিফসহ পাকিস্তানের অন্যান্য নেতারা এতদিন বলে আসছিলেন, মুম্বাই হামলায় যে জাকিউর রহমান লকভি, হাফিজ সাঈদরা জড়িত রয়েছে তার প্রমাণ দিক ভারত। ইমরান তা করেননি। উল্টে কার্যত তিনি স্বীকার করেই নিয়েছেন যে ওই হামলায় পাকিস্তানিরা জড়িত।

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত‌

আপনার মন্তব্য

up-arrow