শিরোনাম
১১ ডিসেম্বর, ২০১৮ ১৪:১৮

মানবাধিকার নিয়ে তুরস্ককে কেউ জ্ঞান দিতে পারবে না : এরদোয়ান

অনলাইন ডেস্ক

মানবাধিকার নিয়ে তুরস্ককে কেউ জ্ঞান দিতে পারবে না : এরদোয়ান

তুরস্ক এখন এমন একটি জায়গায়, যেখানে মানবাধিকার ও গণতন্ত্র নিয়ে কেউ খুঁত ধরতে পারবে না বলে মন্তব্য করেছেন তুরস্কের প্রসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। সোমবার বিশ্বজনীন মানবাধিকার ঘোষণা গৃহীত হওয়ার ৭০তম বার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন। 

অনুষ্ঠানে তিনি আরও বলেন, গণতন্ত্র, মানবাধিকার ও স্বাধীনতা নিয়ে তুরস্ককে কেউ জ্ঞান দিতে পারবে না। গাজী পার্ক বিক্ষোভের সময় মানবাধিকারের ধ্বজাধারীরা আজ প্যারিসে বলপ্রয়োগের ক্ষেত্রে বোবা-বধির ও অন্ধ হয়ে গেছেন। ২০১৬ সালে ব্যর্থ অভ্যুত্থানে পরাজিতদের প্রতি আমাদের দৃষ্টিভঙ্গি এবং লাখ লাখ শরণার্থীকে আশ্রয় দিয়ে গণতন্ত্র ও মানবাধিকার প্রশ্নে আমরা উত্তীর্ণ হয়েছি।

মুসলিম বিশ্বে জনপ্রিয় তুরস্কের এ প্রেসিডেন্ট বলেন, যারা গাজী পার্কের বিক্ষোভের সময় মানবাধিকারের প্রতি সমর্থনের ভান ধরেছিলেন, প্যারিসের বিক্ষোভে বলপ্রয়োগ নিয়ে তারা নিশ্চুপ রয়েছেন।

এরদোয়ান বলেন, গাজী পার্ক বিক্ষোভের সময় আপনি সারা বিশ্বকে উত্তপ্ত করে তুলেছেন। কেন? এটি তুরস্কে ঘটেছে এ জন্য? তখন যেভাবে সম্প্রচার করা হয়েছিল, এখন সেভাবে হচ্ছে না কেন। ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর পদত্যাগ দাবিতে রাজধানী প্যারিসসহ ফ্রান্সের বিভিন্ন শহরে বিক্ষোভে ব্যাপক ধরপাকড় চালানো হয়েছে। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর