১৭ ডিসেম্বর, ২০১৮ ১১:১২

দাউদ ইব্রাহিমের সহযোগী ছোটা শাকিলের ভাই আটক

অনলাইন ডেস্ক

দাউদ ইব্রাহিমের সহযোগী ছোটা শাকিলের ভাই আটক

দাউদ ইব্রাহিম

ভারতের মোস্ট ওয়ান্টেড আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের ডানহাত হিসেবে পরিচিত ছোটা শাকিলের ভাই আনোয়ারকে সম্প্রতি আবু ধাবি বিমানবন্দরে আটক করা হয়েছে। আনোয়ারের পুরো নাম শেখ নাসির আহমেদ আনোয়ার। তাকে নিজেদের হেফাজতে নেয়ার চেষ্টা করছে ভারতীয় দূতাবাস। ১৯৯৩ সালে মুম্বাই সিরিজ বোমা হামলায় তার নামে আগেই রেড কর্নার নোটিশ জারি করা হয়েছিল। তবে পাকিস্তানি পাসপোর্টধারী হওয়ায় ভারতে হাতে আনোয়ারকে তুলে দিতে নারাজ পাকিস্তান। 

জানা গেছে, পাকিস্তানের করাচির উদ্দেশে রওনা হওয়ার আগে আবু ধাবি পুলিশ ও কাস্টমসের হাতে ধরা পড়ে আনোয়ার। তিনি পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই-এর হয়ে কাজ করেন বলে অভিযোগ আছে। তাকে গ্রেফতার করা হয়েছে, এই খবর পাওয়া মাত্রই আবু ধাবিতে ভারতীয় দূতাবাস থেকে তত্পরতা শুরু হয়েছে। তাকে হাতে পেয়ে চায় ভারত। কিন্তু একই সঙ্গে তত্পরতা শুরু করেছে পাকিস্তানি দূতাবাসও। পাকিস্তানের যুক্তি, আনোয়ারের কাছে সে দেশের পাসপোর্ট ছিল। তাই তাকে পাকিস্তানের হাতেই তুলে দেওয়া উচিত।

এদিকে, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ভারতে আনা হচ্ছে দাউদের ভাইপো সোহেল শেখকে। দাউদের ভাইপো সোহেল শেখ ২০১৬ সালে আমেরিকায় ধরা পড়েছিল অস্ত্রপাচারের অভিযোগে। তার থেকে সেখানেই জেলবন্দি ছিল সে। অবশেষে দাউদের ভাই নুরার ছেলে সোহেলকে হাতে পাচ্ছে ভারত।

সূত্র: জি নিউজ

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর