Bangladesh Pratidin

প্রকাশ : ১২ জানুয়ারি, ২০১৯ ১৭:৩২ অনলাইন ভার্সন
আপডেট : ১২ জানুয়ারি, ২০১৯ ১৮:৫৮
ট্রাম্পের বিরুদ্ধে তদন্ত শুরু করেছিল এফবিআই
অনলাইন ডেস্ক
ট্রাম্পের বিরুদ্ধে তদন্ত শুরু করেছিল এফবিআই
ফাইল ছবি

মার্কিন আইন প্রয়োগকারী সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন বা এফবিআইয়ের প্রধানের পদ থেকে জেমস কোমেকে বরখাস্ত করার পর সংস্থাটি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে তদন্ত শুরু করেছিল। মার্কিন দৈনিক নিউইয়র্ক টাইমস এক প্রতিবেদনে এসব তথ্য উঠে আসে। খবর পার্সটুডের

ট্রাম্প রাশিয়ার পক্ষে এবং আমেরিকার স্বার্থের বিপক্ষে কাজ করেছেন কিনা তা নির্ণয়ের জন্য এ তদন্ত শুরু করা হয়। ট্রাম্প জ্ঞাতসারেই রাশিয়ার পক্ষে কাজ করছেন কিনা তদন্তের মাধ্যমে তাও নির্ণয়ের লক্ষ্য নির্ধারণ করা হয়েছিল। পাশাপাশি ট্রাম্পের তৎপরতা মার্কিন নিরাপত্তার জন্য হুমকি হয়ে উঠেছে কিনা তাও তদন্ত করা হচ্ছিল।   

মার্কিন দৈনিক নিউইয়র্ক টাইমস এ খবরে বলা হয়েছে, ২০১৭ সালের মে মাসে এ তদন্ত শুরু হয়। খবরে আরো বলা হয়, জেমস কোমকে বরখাস্ত করার একদিন পরই এ তদন্ত শুরু হয়। 

নাম প্রকাশে অনিচ্ছুক আইন প্রয়োগকারী কর্মকর্তাদের বরাত দিয়ে পরিবেশিত খবরে বলা হয়েছে, ট্রাম্পের আচরণে আইন প্রয়োগকারী কর্মকর্তারা উদ্বিগ্ন হয়ে এ তদন্ত আরম্ভ করেছিলেন। দায়িত্ব পালনকারী একজন মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে এ ধরণের তদন্তকে বিশেষ ঘটনা হিসেবে হিসেবে উল্লেখ করা হয়েছে। অবশ্য নিউইয়র্ক টাইমসের খবরকে হোয়াইট হাউজ সরাসরি বাজে বলে অভিহিত করেছে। 

বিডি প্রতিদিন/১২ জানুয়ারি ২০১৯/আরাফাত

আপনার মন্তব্য

up-arrow