Bangladesh Pratidin

প্রকাশ : ১২ জানুয়ারি, ২০১৯ ২২:২২ অনলাইন ভার্সন
আপডেট : ১২ জানুয়ারি, ২০১৯ ২২:২৪
প্যারিসে বেকারিতে বিস্ফোরণের ঘটনায় উদ্ধারকর্মীসহ নিহত ৩
মোসাদ্দেক হোসেন সাইফুল, ফ্রান্স
প্যারিসে বেকারিতে বিস্ফোরণের ঘটনায় উদ্ধারকর্মীসহ নিহত ৩

ফ্রান্সের রাজধানী প্যারিসের একটি বেকারিতে শক্তিশালী বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ফায়ার সার্ভিসের দুই কর্মী ও একজন স্প্যানিশ নারী নিহত ও আহত হয়েছেন অন্তত ৪৭ জন।

শনিবার স্থানীয় সময় সকাল ৯টার দিকে প্যারিসের নবম অ্যারনডিসেমেন্ট এলাকার রু দে ট্রিভাইসের ওই বেকারিতে গ্যাস সংযোগের লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। বিস্ফোরণটি এতটাই তীব্র ছিল যে, সে সময় আশপাশের দোকান ও ঘরগুলোর জানালার কাঁচ ভেঙে পড়ে যায়। বিস্ফোরণের ফলে রাস্তায় দাঁড়িয়ে থাকা গাড়িগুলো ও ক্ষতিগ্রস্ত হয়েছে। পুরো দোকানটাই পুড়ে গেছে। আহত হয়েছেন পথচারীরাও। একেবারে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে বেকারিটি। দুর্ঘটনার পরপরই প্যারিস থেকে ২০০ এরও বেশি অগ্নি-নির্বাপক কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। 

অগ্নি-নির্বাপক কর্মীরা বলছেন, এ ঘটনায় কমপক্ষে ৪৭ জন আহত হয়েছেন এবং এর মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক।

দুর্ঘটনাস্থল পরিদর্শনের পর দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্টোফি ক্যাস্টানার এক টুইট বার্তায় বলেছেন, এই গ্যাস বিস্ফোরণের ঘটনায় ফায়ার সার্ভিসের দুই কর্মীসহ ৩জন নিহত হয়েছেন। গুরুতর আহত ১০ জনের মধ্যে ফায়ার সার্ভিসের কয়েকজন সদস্য আছেন। স্বরাষ্ট্রমন্ত্রীর টুইট বার্তায় আহতের সংখ্যা ৩৭ বলে উল্লেখ করা হয়েছে।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

 

 

 

 

আপনার মন্তব্য

up-arrow