১৫ জানুয়ারি, ২০১৯ ১৬:২৬

পকেটে পিস্তল নিয়েই বিমানে করে যুক্তরাষ্ট্র থেকে জাপান!

অনলাইন ডেস্ক

পকেটে পিস্তল নিয়েই বিমানে করে যুক্তরাষ্ট্র থেকে জাপান!

যুক্তরাষ্ট্র থেকে জাপান চলে গিয়েছেন তিনি পকেটে পিস্তল নিয়েই ! অথচ আটলান্টা বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থায় ধরাই পড়েনি কিছু। গত ৩ জানুয়ারির এই ঘটনার পরে নড়ে বসেছে যুক্তরাষ্ট্রের ‘ট্রান্সপোর্টেশন সিকিয়োরিটি অ্যাডমিনিস্ট্রেশন’ (টিএসএ)। 

সংস্থার পক্ষ থেকে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ‘‘টিএসএ নিশ্চিত, ওই ব্যক্তির নিরাপত্তা পরীক্ষায় গাফিলতি ছিল। কারণ যাত্রীটি আগ্নেয়াস্ত্র নিয়ে হার্টসফিল্ড-জ্যাকসন অ্যাটলান্টা আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়মমাফিক নির্দিষ্ট মানের টিএসএ চেকপয়েন্ট দিয়েই গিয়েছিলেন।’’ ডেল্টা এয়ারলায়েন্সের বিমানে জাপান গিয়েছিলেন ওই যাত্রী। বন্দুকের ব্যাপারটা ধরতে পেরে তারাই টিএসএ-কে জানায়। 

গত দু’সপ্তাহ ধরে মার্কিন সরকারের শাটডাউন চলছে। বিনা বেতনে টিএসএ কর্মীদের কাজ করতে হচ্ছে। একটি মার্কিন সংবাদমাধ্যমেই সম্প্রতি দাবি করা হয়েছে, অন্তত ৪টি বড় বিমানবন্দরের কয়েকশো টিএসএ কর্মী অসুস্থ জানিয়ে ছুটিতে রয়েছেন। টিএসএ অবশ্য শাট ডাউনের জন্য নিরাপত্তা ব্যবস্থায় খামতির অভিযোগ মানতে নারাজ। তাদের দাবি, কর্মীরা স্বাভাবিক ভাবেই কাজ করছেন। তারা এ-ও জানিয়েছে, পিস্তল নিয়ে বিমানে ওঠার ঘটনায় যে কর্মীদের গাফিলতি ছিল, তাদের খুঁজে বার করা হবে। শাস্তিও দেওয়া হবে। আনন্দবাজার।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর