১৬ জানুয়ারি, ২০১৯ ২১:৪২

'সাম্রাজ্যবাদ বিরোধী গণমাধ্যমের টুটি চেপে ধরতে চায় যুক্তরাষ্ট্র'

অনলাইন ডেস্ক

'সাম্রাজ্যবাদ বিরোধী গণমাধ্যমের টুটি চেপে ধরতে চায় যুক্তরাষ্ট্র'

ইরানের ইংরেজি ভাষার নিউজ চ্যানেল প্রেস টিভির মার্কিন সাংবাদিক মার্জিয়া হাশেমিকে যুক্তরাষ্ট্রে গ্রেফতারের ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন প্রেস টিভির প্রধান ড. পেইমান জেবেলি। খবর রেডিও তেহরানের

তিনি বলেছেন, প্রয়োজনীয় আইনি লড়াই চালিয়ে এই প্রখ্যাত টিভি উপস্থাপককে যত দ্রুত সম্ভব মুক্তির ব্যবস্থা করা হবে।

প্রেস টিভির পাশাপাশি ইরানের জাতীয় সম্প্রচার সংস্থা আইআরআইবি’র বিশ্ব কার্যক্রমের প্রধানেরও দায়িত্ব পালন করছেন জেবেলি।

বুধবার প্রেস টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, মার্কিন সাম্রাজ্যবাদ ও ইসরাইলের ইহুদিবাদ বিরোধী গণমাধ্যমের টুটি চেপে ধরার লক্ষ্যে আমেরিকা এই সাংবাদিককে আটক করেছে।

তিনি অভিযোগ করেন, মার্জিয়া হাশেমিকে আমেরিকার বন্দি শিবিরে অত্যন্ত অমানবিক ও অনৈতিক পরিস্থিতিতে রাখা হয়েছে। 

জেবেলি বলেন, “আমরা জানতে পেরেছি তাকে কোনো অভিযোগ ছাড়াই অত্যন্ত দুর্বিসহ পরিস্থিতিতে রাখা হয়েছে। তাকে হিজাব খুলে ফেলতে বাধ্য করা হয়েছে। অথচ তিনি একজন ধর্মপ্রাণ মুসলিম নারী হিসেবে কখনো প্রকাশ্য স্থানে হিজাব খোলেননি। তিনি মার্কিন নিরাপত্তা বাহিনীর এ কাজকে ‘অমার্জনীয় অনৈতিক কাজ’ বলে অভিহিত করেন।

প্রেস টিভি’র প্রধান বলেন, মার্জিয়া মার্কিন কারা কর্তৃপক্ষকে জানিয়েছেন, মুসলিম নারী হিসেবে তিনি শুকরের মাংস খেতে পারবেন না। কিন্তু কর্তৃপক্ষ তাকে সাফ বলে দিয়েছে, তাকে কারাগারে যে খাবার আছে তা-ই খেতে হবে। আমরা যতদূর জানতে পেরেছি, তিনি শুধুমাত্র বিস্কিট খেয়ে বেঁচে আছেন।

এ অবস্থায় প্রেস টিভির এই সাংবাদিক ও নিউজ প্রেজেন্টারের কোনো ক্ষতি হলে সেজন্য মার্কিন সরকারকে দায়ী থাকতে হবে বলে জেবেলি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

বিডি প্রতিদিন/১৬ জানুয়ারি ২০১৯/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর