Bangladesh Pratidin

ফোকাস

  • চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৭০ জনের মরদেহ উদ্ধার, আরও থাকতে পারে: আইজিপি
প্রকাশ : ১৭ জানুয়ারি, ২০১৯ ২১:০৯ অনলাইন ভার্সন
আপডেট : ১৮ জানুয়ারি, ২০১৯ ১২:০৪
সাংবাদিক হত্যা মামলায় যাবজ্জীবন রাম রহিমের
দীপক দেবনাথ, কলকাতা
সাংবাদিক হত্যা মামলায় যাবজ্জীবন রাম রহিমের
ফাইল ছবি

সাংবাদিক হত্যা মামলায় ভারতের স্বঘোষিত ধর্মগুরু ডেরা সাচা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিং-কে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দিল ভারতের এক আদালত। বৃহস্পতিবার হরিয়ানার পঞ্চকুলার বিশেষ সিবিআই আদালত ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এই মামলায় সাজা ঘোষণা করে। রাম রহিমের সাথেই ওই একই সাজা ঘোষণা করা হয় দোষী সাব্যস্ত আরও তিন জনের-এরা হলেন কৃষাণ লাল, কুলদীপ সিং এবং নির্মল সিং। রাম রহিমসহ তাদের প্রত্যেককেই ৫০ হাজার রুপিও জরিমানা করেছে আদালত।

উল্লেখ্য রাম রহিমের বিরুদ্ধে ওঠা যৌন কেলেঙ্কারির একটি অভিযোগ নিয়ে ‘পুরা সাচ’ নামক একটি পত্রিকায় একটি প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর ২০০২ সালে খুন হতে হয় সাংবাদিক রাম চান্দের ছত্রপতি-কে। ওই খুনের মামলায় প্রধান অভিযুক্ত ছিলেন রাম রহিমসহ অন্যরা। গত ১১ জানুয়ারি এই মামলায় তাদের প্রত্যেককে দোষী সাব্যস্ত করেছিল বিশেষ সিবিআই আদালত।

দুই নারী ভক্তকে ধর্ষণের অভিযোগ বর্তমানে রোহতকের একটি কারাগারে বন্দি রয়েছে রাম রহিম। সাজা ঘোষণার জন্য রাম রহিমকে আদালতে উপস্থিত করাতে গেলে আইন-শৃঙ্খলার সমস্যা হতে পারে রাজ্যের তরফে এই আবেদনের ভিত্তিতে বৃহস্পতিবার কারাগারের ভিতরে বসেই নিজের সাজা শোনেন রাম রহিম। 

বিডি প্রতিদিন/১৭ জানুয়ারি ২০১৯/আরাফাত

আপনার মন্তব্য

up-arrow