Bangladesh Pratidin

প্রকাশ : ১৯ জানুয়ারি, ২০১৯ ১২:০৪ অনলাইন ভার্সন
ট্রাম্প ও রাশিয়ার যোগসাজশের সত্যতা দাবি করা সেই মডেল আটক
অনলাইন ডেস্ক
ট্রাম্প ও রাশিয়ার যোগসাজশের সত্যতা দাবি করা সেই মডেল আটক

২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের প্রচারণায় রুশ সংযোগের ‘প্রমাণ’ আছে বলে দাবি করা সেই বেলারুশীয় মডেলকে আটক করেছে রুশ পুলিশ। তার নাম নাস্তিয়া রিবকা (আসল নাম আনাস্তাসিয়া ভাশুকেভিচ)। মস্কোর প্রধান বিমানবন্দরে তাকে আটক করা হয়।

রিবকার আইনজীবী দিমিত্রি জাতসারিনস্কি একটি ভিডিও ইনস্টাগ্রামে পোস্ট করেছেন। ভিডিওটিতে দেখা গেছে, রিবকার মতো এক নারীকে চারজন পুরুষ জোর করে একটি হুইলচেয়ারে বসিয়ে নিয়ে যাচ্ছেন, আর ওই নারী তাদের হাত থেকে ছুটে বের হওয়ার চেষ্টা করছেন।

এ ব্যাপারে বিবিসি জানায়, ভিডিও দেখে ধারণা করা হচ্ছে ওই নারী ঘুম বা অচেতন করার ওষুধের ঘোরে ছিলেন।

জাতসারিনস্কি দাবি করছেন ওই নারীই ২৭ বছর বয়সী নাস্তিয়া রিবকা। বলছেন, তার ক্লায়েন্টের মস্কো বিমানবন্দর থেকে বেলারুসের রাজধানী মিনস্কের উদ্দেশ্যে একটি কানেকটিং ফ্লাইটে চড়ার কথা ছিল। কিন্তু বিমানবন্দরে পৌঁছানোর কিছুক্ষণের মধ্যেই তাকে ট্রানজিট জোন থেকে আটক করে টেনেহিঁচড়ে রুশ সীমান্তের ভেতর ঢোকানো হয় এবং দ্রুত একটি পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয়।

এদিকে রুশ স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রকাশিত এক বিবৃতিতে দাবি করা হয়েছে, রিবকা এবং আরও তিনজনকে দেহব্যবসার অভিযোগে মস্কোর শেরেমেতিভো বিমানবন্দর থেকে আটক করা হয়েছে।

এর আগে রিবকা দাবি করেন, তার কাছে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণায় রুশ হস্তক্ষেপের প্রমাণ রয়েছে, যা তিনি রুশ বিলিয়নেয়ার শিল্পপতি ওলেগ দেরিপাসকার এক সহযোগীর কাছ থেকে পেয়েছিলেন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

আপনার মন্তব্য

up-arrow