Bangladesh Pratidin

প্রকাশ : ২৪ জানুয়ারি, ২০১৯ ০১:০৫ অনলাইন ভার্সন
বিদেশি শ্রমিক কার্যক্রম সম্পূর্ণ অনলাইনের আওতায় আনছে মালয়েশিয়া
অনলাইন ডেস্ক
বিদেশি শ্রমিক কার্যক্রম সম্পূর্ণ অনলাইনের আওতায় আনছে মালয়েশিয়া

বিদেশি শ্রমিকদের আবেদন এবং এ সংক্রান্ত কার্যক্রম যেগুলোতে অর্থ লেনদেনের বিষয় রয়েছে সেগুলো সম্পূর্ণরূপে অনলাইনের আওতায় আনতে যাচ্ছে মালয়েশিয়া।

দেশটির মানবসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী এম কুলাসেগারান গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, এটা করা হলে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সরাসরি মানুষের সঙ্গে কথা বলার প্রয়োজনীয়তা কমবে, যা দুর্নীতির অন্যতম কারণ।

“আমার লক্ষ্য হচ্ছে এই মন্ত্রণালয়ে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা, যা বিগত সরকারের আমলে বড় ধরনের ইস্যু ছিল,” যোগ করেন মন্ত্রী।

“দুর্নীতি রোধে অনেক প্রস্তাবনা দেওয়া হয়েছে। এর মধ্যে অন্যতম হচ্ছে বিদেশি শ্রমিকদের কার্যক্রম সম্পূর্ণরূপে অনলাইনের আওতায় নিয়ে আসা। এটি করা হলে কর্মকর্তাদের শ্রমিকদের সঙ্গে সরাসরি কথা বলার তেমন প্রয়োজনীয়তা হবে না, যা দুর্নীতিরোধে সহায়ক হবে,” উল্লেখ করেন কুলাসেগারান।

তিনি বলেন, “বিভিন্ন বিভাগে ২০২০ সালের মধ্যে নতুন করে প্রায় ১ মিলিয়ন শ্রমিক নেওয়ার বিষয়ে ভাবছি। শ্রমিক ইউনিয়নগুলো এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এসব সংগঠন বিভিন্ন ক্যাটাগরিতে শ্রমিকদের উপস্থাপন করে থাকে। বিশেষ করে জনকল্যাণ ও অর্থনৈতিক বিষয়ে তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।” সূত্র: নিউ স্ট্রেইট টাইমস।

বিডি প্রতিদিন/কালাম

আপনার মন্তব্য

up-arrow