১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ১২:৫২

বড় মূল্য দিতে হবে, পাকিস্তানকে হুঁশিয়ারি মোদির

অনলাইন ডেস্ক

বড় মূল্য দিতে হবে, পাকিস্তানকে হুঁশিয়ারি মোদির

ফাইল ছবি

পুলওয়ামা হামলার কড়া জবাব দেবে ভারত। জঙ্গিরা উচিত শিক্ষা পাবে। নাম উল্লেখ না করে পাকিস্তানকে হুঁশিয়ারি দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ তিনি বলেন, 'জঙ্গিদমনে পূর্ণ স্বাধীনতা রয়েছে। সেনাদের উপর আস্থা রয়েছে। ষড়যন্ত্র করে পার পাবে না প্রতিবেশী দেশ। মূল্য দিতেই হবে৷'

তাহলে কী ফের সার্জিক্যাল স্ট্রাইকের তোড়জোড় শুরু করে দিল কেন্দ্র? সেই প্রশ্নটা উঠছেই৷ শুক্রবার জম্মু-কাশ্মীরের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে উচ্চপর্যায়ের বৈঠক করেছেন মোদি। সূত্রের খবর, উরি হামলার পর সার্জিক্যাল স্ট্রাইকের মতো পাকিস্তানকে ফের একটি জবাব দেওয়ার বিষয়ে আলোচনা হয়েছে বৈঠকে। 

পুলওয়ামা হামলায় নিহতের সংখ্যা উরির চেয়ে অনেকটাই বেশি৷ একই সঙ্গে কর্তারপুর করিডোর বাতিল নিয়েও আলোচনা হয়েছে৷ শুক্রবার সকাল সাড়ে ৯টা নাগাদ বৈঠকটি হয়। প্রধানমন্ত্রী ছাড়াও বৈঠকে ছিলেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ, স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ ও অর্থমন্ত্রী পীযূষ গয়াল৷।

পুলওয়ামা হামলায় নিহত সেনাদের দেহ আনা হচ্ছে পালাম বিমানবন্দরে। বিমানবন্দরে নিহত সেনাদের শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিকে, সন্ত্রাস দমনে পাকিস্তানের বিরুদ্ধে কড়া অবস্থান নিতে চলেছে ভারত, জানালেন কেন্দ্রীয়মন্ত্রী অরুণ জেটলি। কেন্দ্রীয় মন্ত্রিসভার নিরাপত্তা বিষয় বৈঠকে নেওয়া হল একাধিক সিদ্ধান্ত। কূতনৈতিক ক্ষেত্রেও পাকিস্তানের বিরুদ্ধে কড়া অবস্থান নিচ্ছে ভারত।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর