১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ১৯:১৮

৫৪টি কম্বলের তলায় ‌৪৪ দিন মায়ের দেহ, ৬৬টি এয়ার ফ্রেশনার ব্যবহার!

অনলাইন ডেস্ক

৫৪টি কম্বলের তলায় ‌৪৪ দিন মায়ের দেহ, ৬৬টি এয়ার ফ্রেশনার ব্যবহার!

জো হুইটনি আউটল্যান্ড

মায়ের মরদেহ টানা ৪৪ দিন কম্বল চাপা দিয়ে নিজের বাড়িতেই রেখে দিয়েছিলেন জো হুইটনি আউটল্যান্ড নামের ৫৫ বছরের এক নারী। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার ব্রিস্টলে।

স্থানীয় সময় গতকাল শুক্রবার ব্রিস্টল পুলিসের সার্জেন্ট স্টিভ ক্রফোর্ড একথা জানিয়ে বলেছেন, জো হুইটনির লেখা চিঠি থেকে তারা জানতে পারেন, ৭৮ বছরের রোজমেরি আউটল্যান্ড গত বছর ২৯ ডিসেম্বর মারা যান। কার্ডিও পালমোনারি রিসাসিটেশন বা সিপিআর'র সাহায্যেও মাকে বাঁচাতে না পেরে মৃতদেহটি টানা ৪৪ দিন ৫৪টি কম্বলের তলায় চাপা দিয়ে রাখেন তিনি। তারপর যে ঘরে মৃতদেহ ছিল সেই ঘরের দরজা টেপ দিয়ে মুড়ে দেন এবং ওই ঘরে কোনো বাইরের লোকের প্রবেশ আটকে দেন। 

তিনি আরও জানান, মৃতদেহের দুর্গন্ধ ঢাকতে ৪৪ দিন ধরে মোট ৬৬টি এয়ার ফ্রেশনার ব্যবহার করেছিলেন জো হুইটনি। এতদিন ধরে মায়ের মৃতদেহের পাশেই ঘুমোতেন বলে পুলিসের কাছে দাবি করেছেন তিনি। জো হুইটনি আউটল্যান্ড'র সেই মৃত মায়ের নাম ছিল রোজমেরি। নিজের ফুপুকে ৪৪ দিন ধরে দেখতে না পেয়ে সন্দেহ হয় রোজমেরির ভাইপোর। অবশেষে জানালা বেয়ে উঠে ঘটনাটি দেখতে পেয়ে পুলিসে খবর দেন তিনি। 

তারপর গত মঙ্গলবার বিস্টল পুলিশ ওই ঘরের দরজা ভেঙে ঢুকে প্রায় মমি হয়ে যাওয়া দেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায় এবং জো হুইটনিকে গ্রেফতার করে। প্রাথমিক তদন্তে বৃদ্ধার মৃত্যু স্বাভাবিক বলেই মনে করছে পুলিশ। কেন মায়ের মৃত্যুর খবর কাউকে দেননি সেই প্রশ্নের জবাবে জো হুইটনি বলেছেন, মায়ের খুনের দায়ে পুলিশ তাকে গ্রেফতার করতে পারে ভেবে তিনি ভয় পেয়ে গিয়েছিলেন। 

যদিও পুলিশ গতকাল শুক্রবার আদালতে জানিয়েছে, আউটল্যান্ড পরিবারের বিরুদ্ধে কোনও পুলিশি অভিযোগ নেই। আদালত শুক্রবার জো হুইটনিকে জামিন দিয়েছে। মামলার পরবর্তী শুনানি আগামী ২৮ ফেব্রুয়ারি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর