১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১৭:০৪

দুই হাজার পাকিস্তানি বন্দীকে মুক্তির নির্দেশ সৌদি যুবরাজের

অনলাইন ডেস্ক

দুই হাজার পাকিস্তানি বন্দীকে মুক্তির নির্দেশ সৌদি যুবরাজের

সৌদিতে বিভিন্ন জেলে থাকা দুই হাজারের বেশি পাকিস্তানি নাগরিককে মুক্তির নির্দেশ দিয়েছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। সৌদি আরবে কর্মরত পাকিস্তানের শ্রমিকদের প্রতি সহায়তার হাত বাড়ানোর অনুরোধ জানালে তিনি এ নির্দেশ দেন।

সোমবার সকালে প্রিন্স সালমান প্রতিশ্রুতি দিয়েছেন যে, সৌদিতে বসবাসকারী পাক নাগরিকদের জন্য যতটুকু সম্ভব কাজ করে যাবে তার দেশ। এছাড়াও পাকিস্তানের হয়ে নিজ দেশে ‘রাষ্ট্রদূত’ হিসেবে কাজ করবেন বলে আশ্বাস দিয়েছেন তিনি।

ইমরান খান বলেন, বর্তমানে প্রায় তিন হাজার পাকিস্তানি বন্দী সৌদির বিভিন্ন কারাগারে রয়েছেন। আমরা আপনাকে এটা মনে করিয়ে দিতে চাই যে, এরা খুবই দরিদ্র, যারা নিজেদের পরিবার-পরিজনকে রেখে সৌদিতে পাড়ি দিয়েছেন।

এক টুইট বার্তায় ফাওয়াদ চৌধুরী বলেছেন, পাক প্রধানমন্ত্রীর অনুরোধে সৌদির বিভিন্ন কারাগার থেকে ২ হাজার ১০৭ জন পাকিস্তানি বন্দীকে তাৎক্ষণিক মুক্তির নির্দেশ দিয়েছেন ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান।

এসব শ্রমিককে যেন তিনি নিজদেরই মনে করেন বলে যুবরাজকে অনুরোধ করেন ইমরান। তিনি বলেন, সৌদি আরবের নাগরিকরা পাকিস্তানের ভাই। কষ্টের সময় যেন তাদের প্রতি একটু সুনজরে দেখা হয়, এটাই আমার অনুরোধ।
 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর